ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

১৪ উইকেট পতনের দিনে কিছুটা এগিয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
১৪ উইকেট পতনের দিনে কিছুটা এগিয়ে আয়ারল্যান্ড

আবুধাবির টলারেন্স ওভালে আজ বুধবার থেকে শুরু হয়েছে আয়ারল্যান্ড-আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট। প্রথমদিনেই ১৪ উইকেটের পতন ঘটেছে। মার্ক অ্যাডায়ারের ফাইফারের পর কুর্টিস ক্যাম্ফার ও হ্যারি টেক্টরের ব্যাটে কিছুটা এগিয়ে আছে আয়ারল্যান্ড।

আফগানিস্তান টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৫৪.৫ ওভারে মাত্র ১৫৫ রানে অলআউট হয় আফগানিস্তান। জবাবে ৩১ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০০ রান তুলে প্রথমদিন শেষ করে আইরিশরা। টেক্টর ৩২ ও পল স্টার্লিং ২ রানে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয়দিনে ব্যাট করতে নামবেন।

ক্যাম্ফার ৭ চার ও ১ ছক্কায় ৪৯ রান করে আউট হয়েছেন। এছাড়া পিটার মুর ১২, অধিনায়ক অ্যান্ডি বালবিরনি ২ ও থিও ফন ওয়েরকম ১ রান করে আউট হয়েছেন। আয়ারল্যান্ডের চারটি উইকেট নাভিদ জাদরান ও জিয়া-উর-রহমান ভাগ করে নেন।

তার আগে আফগানিস্তানের ইনিংসে ধস নামান অ্যাডায়ার। তিনি ১৬.৫ ওবার বল করে ৫ মেডেনসহ ৩৯ রান দিয়ে ৫টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন ক্রেইগ ইয়াং ও কুর্টিস ক্যাম্ফার। ওপর উইকেটটি নেন ব্যারি ম্যাককার্থি।

আয়ারল্যান্ডের বোলিং তোপের মুখে আফগানিস্তানের চারজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করতে পারেননি। তার মধ্যে উদ্বোধনী ব্যাটসম্যান ইব্রাহিম জাদরান ৯ চারে সর্বোচ্চ ৫৩ রান করেন। করিম জানাত ৬ চারে ৪১ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি ৪ চারে করেন ২০ রান। আর নাভিদ জাদরানের ব্যাট থেকে ২ চারে আসে ১২ রান। আফগানিস্তানের চারজন ব্যাটসম্যান আউট হন শূন্যরানে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়