ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

সান্ত্বনার জয়ে আফগানিস্তানের সফর শেষ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:২৮, ২২ ফেব্রুয়ারি ২০২৪
সান্ত্বনার জয়ে আফগানিস্তানের সফর শেষ

একমাত্র টেস্টে ১০ উইকেটে হার। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ। এরপর এক ম্যাচ আগেই টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া। আফগানিস্তানের জন্য অপেক্ষা করছিল আরও একটি হোয়াইটওয়াশ শঙ্কা। কিন্তু টপ অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় শেষটা জয় দিয়ে রাঙিয়েছে আফগানরা।

ডাম্বুলায় বুধবার (২১ ফেব্রুয়ারি) রাতে আফগানিস্তান আগে ব্যাট করে ২০৯ রান তোলে ৫ উইকেট হারিয়ে। জবাবে ৬ উইকেট হারিয়ে ২০৬ রান পর্যন্ত যেতে পারে শ্রীলঙ্কা। ৩ রানের দারুণ জয়ে সফর শেষ করে গুরবাজ-নবীরা।

শ্রীলঙ্কার হয়ে শেষ পর্যন্ত দারুণ চেষ্টা করেন কামিন্দু মেন্ডিস। শেষ ওভারে জিততে ১৯ রান প্রয়োজন ছিল শ্রীলঙ্কার। কিন্তু কামিন্দু ২ চার ও ১ ছক্কায় ১৫ রান নিতে পারেন। তাতে ৩ রানে হার মানতে হয় তাদের। কামিন্দু ৩৯ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন। তার আগে ৩০ বলে ৮টি চার ও ২ ছক্কায় ৬০ রান করে রিটায়ার্ড হার্ট হন পাথুম নিসাঙ্কা। তাদের দুজনের বাইরে সাদিরা সামারাবিক্রমা করেন ২ চার, ১ ছক্কায় ২৩ রান। ৩ চারে কুসল মেন্ডিস ১৬ এবং ১৩টি করে রান করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা।

বল হাতে মোহাম্মদ নবী ৪ ওভারে ৩৫ রান দিয়ে ২টি উইকেট নেন।

তার আগে টপ অর্ডারের ব্যাটসম্যানদের দৃঢ়তায় ২০৯ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে হজরতউল্লাহ জাজাইও রহমানুল্লাহ গুরবাজ ৮৮ রান তোলেন ৭.১ ওভারে। এরপর জাজাই আউট হন ২২ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৫ রান করে। আর রহমানুল্লাহ গুরবাজ ৪৩ বলে ৭টি চার ও ১ ছক্কায় খেলেন সর্বোচ্চ ৭০ রানের ইনিংস।

এছাড়া আজমতউল্লাহ ওমরজাই ৩১ এবং মোহাম্মদ নবী ও মোহাম্মদ ইশাক অপরাজিত ১৬টি করে রান করেন।

শ্রীলঙ্কার মাথিশা পাথিরানা ও আকিলা ধনঞ্জয়া ২টি করে উইকেট নেন। হাসারাঙ্গা নেন ১টি উইকেট।

ম্যাচসেরা হন ৭০ রানের ইনিংস খেলা গুরবাজ। আর ১০২ রান ও ৪ উইকেট নিয়ে সিরিজ সেরা হন হাসারাঙ্গা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়