ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

আফগানিস্তানের স্পিনার নূর ১২ মাস নিষিদ্ধ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ২০ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:১২, ২০ ফেব্রুয়ারি ২০২৪
আফগানিস্তানের স্পিনার নূর ১২ মাস নিষিদ্ধ

আফগানিস্তানের স্পিনার নূর আহমদকে ১২ মাসের জন্য নিষিদ্ধ করেছে সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইএলটি-টোয়েন্টি। মূলত চুক্তি ভঙ্গ করায় তাকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার এক বিবৃতি দিয়ে নূরকে নিষিদ্ধ করার বিষয়টি জানায় আইএলটি-টোয়েন্টি কর্তৃপক্ষ।

নূরকে এক বছরের জন্য (২০২৩) দলে ভিড়িয়েছিল শারজাহ ওয়ারিয়র্স। এরপর তার চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর জন্য প্রস্তাব দেওয়া হয়। কিন্তু তিনি সেটাতে রাজি হননি। তার পরিবর্তে তিনি এসএটোয়েন্টিতে ডারবান সুপার জায়ান্টসের হয়ে খেলার সিদ্ধান্ত নেন। সে কারণেই তাকে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

অবশ্য লিগ কমিটি প্রথমে তাকে ২০ মাসের জন্য নিষিদ্ধ করতে চেয়েছিল। কিন্তু পরবর্তীতে বিশেষ বিবেচনায় তার নিষেধাজ্ঞা ১২ মাস করা হয়।

নিষেধাজ্ঞা দেওয়ার আগে তার সঙ্গে যোগাযোগ করা হলে নূর জানিয়েছিলেন, শারজাহ ওয়ারিয়র্সের চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাবের বিষয়টি তাকে জানাননি তার এজেন্ট। সে কারণে তিনি এ বিষয়ে অবগত ছিলেন না। এছাড়া তার এজেন্ট এই চুক্তির পূর্ণ শর্তাবলি তাকে জানাননি। সে কারণে ভুল হয়েছে।

আইএলটি-টোয়েন্টির প্রথম মৌসুমে নূর শারজাহর হয়ে সাত ম্যাচ খেলেছিলেন। ১৪৮ রান দিয়ে নিয়েছিলেন ৭ উইকেট। গড় ছিল ৩৭। আর ইকোনোমি ছিল ৭.০৪।

অবশ্য শারজাহ নূরের আগে গেল বছরের ডিসেম্বরে নাভিন-উল-হককেও নিষিদ্ধ করেছিল। নাভিনকে অবশ্য তারা ২০ মাসের জন্য নিষিদ্ধ করেছে। যে কারণে এই পেসার ২০২৪ ও ২০২৫ আসরে খেলতে পারবেন না।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়