ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ব্যাটিং ব্যর্থতায় এক ম্যাচ আগেই সিরিজ হারলো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২৩:১২, ১৯ ফেব্রুয়ারি ২০২৪
ব্যাটিং ব্যর্থতায় এক ম্যাচ আগেই সিরিজ হারলো আফগানিস্তান

প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয়টিতেও হার মানলো আফগানিস্তান। তাতে তিন ম্যাচ সিরিজ এক ম্যাচ আগেই হাতছাড়া হলো তাদের।

ডাম্বুলায় আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ৬ উইকেটে ১৮৭ রান তোলে। জবাবে ১৭ ওভারে মাত্র ১১৫ রানে অলআউট হয়ে যায় আফগানরা। ৭২ রানের বড় জয়ে সিরিজ জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা।

ব্যাটিং ব্যর্থতার মিছিলে আজও আফগানিস্তানের চারজনের বেশি কেউ দুই অঙ্কের কোটায় রান করতে পারেনি। তার মধ্যে করিম জানাত ২৩ বলে ২ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ২৮ রান করেন। মোহাম্মদ নবী ১৭ বলে ১ চার ও ১ ছক্কায় খেলেন ২৭ রানের ইনিংস। এছাড়া রহমানুল্লাহ গুরবাজ ১২ ও ইব্রাহিম জাদরান ১০ রান করেন।

৩১ রানেই পাঁচ উইকেট হারানোর পর নবী ও জানাত মিলে কিছুটা লড়াই করেছিলেন। এই দুইজন আউট হওয়ার পর ১১৫ রানের বেশি দূর যেতে পারেনি আফগানিস্তান।

বল হাতে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো মাথুজ, বিনুরা ফার্নান্দো, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মাথিশা পাথিরানা ২টি করে উইকেট নেন।

তার আগে শ্রীলঙ্কার ইনিংসে সাদিরা সামারাবিক্রমা ৪২ বলে ৫ চারে করেন ফিফটি (৫১ রান)। আর ম্যাথুজ অপরাজিত থাকেন ২২ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪২ রানে। তাতে ১২১ রানে পাঁচ উইকেট হারানো শ্রীলঙ্কার সংগ্রহ ১৮৭ পর্যন্ত যায়। এর বাইরে পাথুম নিসাঙ্কা ২৫, কুসল মেন্ডিস ২৩ ও হাসারাঙ্গা করেন ২২ রান।

আফগানিস্তানের আজমতউল্লাহ ওমরজাই ও মোহাম্মদ নবী ২টি করে উইকেট নেন। ব্যাট ও বল হাতে অলরাউন্ড নৈপূণ্য দেখিয়ে ম্যাচসেরা হন ম্যাথুজ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়