ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অবসরে যাচ্ছেন ম্যাথিউসকে ‘টাইমড আউট’ দেওয়া আম্পায়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ২৯ ফেব্রুয়ারি ২০২৪  
অবসরে যাচ্ছেন ম্যাথিউসকে ‘টাইমড আউট’ দেওয়া আম্পায়ার

গেল ওয়ানডে বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো ‘টাইমড আউট’ হয়েছিলেন শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। তাকে আউট দেওয়া আম্পায়ার মারাইস এরাসমাস এবার অবসরে যাচ্ছেন, নিশ্চিত করেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ।

নিউ জিল্যান্ডের ওয়েলিংটনে নিউ জিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্টই হবে আন্তর্জাতিক ক্রিকেটে এরাসমাসের আম্পায়ারিং করা শেষ ম্যাচ। এ প্রসঙ্গে ক্রিকবাজকে ৬০ বছর বয়সী এরাসমাস বলেছেন, ‘সিদ্ধান্তটা আমি গত বছরের অক্টোবরে নিয়েছি। আইসিসিকে সেটা জানিয়েও দিয়েছি যে আমার চুক্তির মেয়াদ শেষ হলে আর থাকছি না।’

আন্তর্জাতিক পর্যায়ে আম্পায়ারিং ছেড়ে দিলেও কিছুদিন বিরতির পর ঘরোয়া ক্রিকেটে চালিয়ে যাবেন বলে জানিয়েছেন এরাসমাস, ‘প্রথম দুই ছুটি কাটিয়ে আমি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) অধীন চলে যাব। তারা আমাকে কীভাবে ব্যবহার করবে, সেটা চূড়ান্ত করতে হবে। পরবর্তী মৌসুমে আমি ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারিং করব।’

এরাসমাসের আম্পায়ারিং ক্যারিয়ার শুরু হয় ২০০৬ সালের ফেব্রুয়ারিতে। জোহানেসবার্গে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার পথচলার শুরু। এরপর গত দেড় যুগে তিন সংস্করণ মিলিয়ে ছেলেদের ৩৭৮টি ও মেয়েদের ৭৯টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি।

২০১০ সালে আইসিসির এলিট প্যানেলভুক্ত হন এরাসমাস। আম্পায়ারিং ক্যারিয়ারে দুটি ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল পরিচালনার দায়িত্বে পেয়েছিলেন তিনি। তিনবার (২০১৬, ২০১৭ ও ২০২১) আইসিসি বর্ষসেরা আম্পায়ারের স্বীকৃতি ‘ডেভিড শেফার্ড ট্রফি’ও পেয়েছেন এই দক্ষিণ আফ্রিকান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়