ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

সাকিব-তামিম ভুয়া হলে আমাদের মাটির ভেতরে ঢুকে যাওয়া উচিত: মুশফিক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২৩:২৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
সাকিব-তামিম ভুয়া হলে আমাদের মাটির ভেতরে ঢুকে যাওয়া উচিত: মুশফিক

ফুটবলে এল ক্ল্যাসিকো, ক্রিকেটে ভারত-পাকিস্তান মহারণ নিয়ে চারদিকে নানা আলোচনা-সমালোচনা চলতে থাকে। মাঠের লড়াইয়ের আগে চলে কথার যুদ্ধ। এগুলোর মতো এবারের বিপিএলে সবচেয়ে মাতামাতি হয়েছে সাকিব-তামিমের লড়াই নিয়ে। কেউ-কেউ এটিকে সাকিব-তামিম ডার্বি বলেও নামকর করেছেন।

এই দুজনকে নিয়ে লড়াইকে মুশফিকুর রহিম কিভাবে দেখেন? দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে হারানোর পর সংবাদ সম্মেলেনে এই প্রশ্নের মুখোমুখি হন মুশফিক। এ সময় দুজনের যুদ্ধ নিয়ে মন্তব্য করতে গিয়ে মুশফিক বনে যান রসিক। তবে মাঠে দর্শকদের ভুয়া-ভুয়া ডাক মেনে নিতে পারেননি ফরচুন বরিশালের এই ক্রিকেটার।

‘দুজনে দুই দিক থেকে বাংলাদেশের লিজেন্ড ক্রিকেটার। তাদেরকে নিয়ে যুদ্ধ দূরের কথা তাদের নিয়ে কথা বলাটা অনৈতিক। তারা যতটুকু বাংলাদেশের জন্য দিয়েছে এবং আরও দিবে এটা আনপ্যারালাল। যারা কথা বলেন, ইভেন ভুয়া-ভুয়া বলেন, সাকিব আর তামিম যদি ভুয়া হয়  তাহলে আমাদের মাটির ভেতরে ঢুকে যাওয়া উচিত।’

বিপিএলের রাউন্ডর রবিন লিগে প্রথম দেখায় রংপুরের বিপক্ষে জয় পায় বরিশাল। দ্বিতীয় ম্যাচে জিতে রংপুর। চট্টগ্রামে এই ম্যাচ একে অপরের আউটে সাকিব-তামিমের উদযাপনের পর মূলত উত্তেজনার পারদ শীর্ষে ওঠে। এরপর থেকে সাকিব-তামিম লড়াই দেখতে মুখিয়ে ছিলেন অনেকে। প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লার বিপক্ষে হারায় দ্বিতীয় কোয়ালিফায়ারে এই সুযোগ আসে। এই নিয়ে আলোচনা ছিল তুঙ্গে আর মাঠে গ্যালারিতে তিন ধারণের ঠাঁই ছিল না। এমন ম্যাচে ৬ উইকেটে জিতে ফাইনাল নিশ্চিত করে বরিশাল। এদিন সাকিব-তামিম কেউই পারফর্ম করতে পারেননি।

মুশফিক বলেন, ‘সত্যি কথা বলতে এরকম বড় ম্যাচে যদি একজন লাইম লাইট নিয়ে থাকে সবচেয়ে রিলাক্স থাকা যায়। দুইজন দুজনের যুদ্ধ করবে, আমরা আমাদের মতো থাকবো। সত্যি কথা। দুজনই অনেক রিলাক্স ছিল, দুজনে ছিল দুজনের মতো, তারা দুজনে জানে তারা কত বড় কন্ট্রিবিউটর (অবদান রাখেন) তাদের নিজেদের টিমের জন্য।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়