ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

প্রথমদিন ৭৫ ক্রিকেটারের দল-বদল, সাকিবের ভরসা অনলাইনে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
প্রথমদিন ৭৫ ক্রিকেটারের দল-বদল, সাকিবের ভরসা অনলাইনে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ডামাডোলের মাঝে চলছে ঢাকা প্রিমিয়ায়র ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিডিসিএল) দল বদল। দুই দিনব্যাপী দল বদলের প্রথম দিন সাতটি দল ‘দল-বদলের’ প্রক্রিয়ার অংশ নেয়। দল বদল করেছেন ৭৫ জন ক্রিকেটার।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিসিডিএম কার্যালায়ে এই প্রক্রিয়া শুরু হয়। এদিন আগেই শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে চুক্তি করা সাকিব আল হাসান অনলাইনে দল-বদলের প্রক্রিয়া সেরেছেন।

গতবার সাকিব ছিলেন ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবে। এবার খেলবেন ২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়ন দল শেখ জামালের হয়ে। একই দলে অনলাইনে সাকিবের মতো দল-বদল সেরেছেন রিপন মন্ডল,  টিপু সুলতান ও ইয়াসির আলী রাব্বী।

শেখ জামাল ছাড়া প্রথম দিন দল বদল সেরেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স, রূপগঞ্জ টাইগার্স, গাজী টায়ার্স, পারটেক্স, শাইনপুকুর ও সিটি ক্লাব। এ ছাড়া প্রাইম ব্যাংকের কয়েকজন ক্রিকেটারও আলাদাভাবে অংশ নিয়েছেন। তারা হলেন- সাব্বির রহমান, এনামুল হক ও সানজামুল ইসলাম। 

জানা গেছে প্রাইম ব্যাংক থেকে আবাহনীতে যোগ দিয়েছেন পেসার শরিফুল ইসলাম। এ ছাড়াও আকাশী নীল-জার্সিতে দেখা যাবে খালেদ আহমেদকেও। এর আগে তিনি ছিলেন মোহামেডানে। আগামীকাল আবাহনী-মোহামেডানের দল বদলের কথা রয়েছে।

আগেই সিদ্ধান্ত হয়েছে এবার প্রিমিয়ার লিগে বিদেশি ক্রিকেটার থাকছেন না। এ ছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ থাকায় তারকা ক্রিকেটারদের পাওয়া যাবে না। তবে সাকিব শ্রীলঙ্কা সিরিজ থেকে নাম সরিয়ে নেওয়ায় তাকে যেখা যেতে পারে এই লিগে। ৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা রয়েছে টুর্নামেন্টটির। 

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়