ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

দুই হাত হারানো আমিরের সঙ্গে ক্রিকেট খেললেন শচীন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ৮ মার্চ ২০২৪   আপডেট: ১৩:১৯, ৮ মার্চ ২০২৪
দুই হাত হারানো আমিরের সঙ্গে ক্রিকেট খেললেন শচীন

ক্রিকেট ইতিহাসে শচীন টেন্ডুলকারের সমকক্ষ কাউকে ভাবতেও ক্রিকেট বোদ্ধাদের দুইবার চিন্তা করতে হয়। আর মাঠের বাইরের শচীন কেমন সেটা আরেকবার দেখালেন। দুই হাত হারানো কাশ্মিরী তরুণ আমির হোসেন লোনের সঙ্গে ক্রিকেট খেললেন ভারতীয় ক্রিকেট ইশ্বর। 

আমিরের সঙ্গে শচীনের পরিচয় একটা ভিডিওর মাধ্যমে। দুই হাত ছাড়া ক্রিকেট খেলা আমিরকে দেখে সেদিন বেশ চমকে গিয়েছিলেন শচীন। তখনই এই তরুণের সঙ্গে দেখা করার ইচ্ছা পোষণ করেন। কাশ্মীর সফরে গিয়ে সেই ইচ্ছাও পূরণ করেন শচীন। তখন আমিরকে কথা দিয়েছিলেন তার সঙ্গে ক্রিকেট খেলবেন। 

শচীনের সঙ্গে ক্রিকেট খেলার সুযোগ আমির পেলেন ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে। দুজনে মিলে টুর্নামেন্টের প্রথম ম্যাচে খেলতে নামেন। শচীন-আমির জুটিই ব্যাটিং ওপেন করতে আসেন। প্রথম বলটিও আমিরকে খেলতে দেন ভারতীয় কিংবদন্তি। ভাইরাল হয়ে গেছে সেই মুহূর্তের ভিডিও।

ভিডিওতে দেখা যায়, শুধু ব্যাটিং নয়, বোলিংয়ের সময়েও জুটি বাঁধেন শচীন-আমির। কাশ্মীরের ক্রিকেটারের বোলিংয়ের সময়ে উইকেটকিপারের ভূমিকায় ছিলেন শচীন। পা দিয়ে আমিরের বল করা দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন মাস্টার ব্লাস্টার।

ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’র বরাতে জানা যায়, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের ওয়াঘামা গ্রামে জন্ম আমিরের। বাবার কারখানায় ৮ বছর বয়সে এক দুর্ঘটনায় দুই হাত হারিয়েছিলেন। কিন্তু ক্রিকেটের প্রতি ভালোবাসা থেকেই নিজের শারীরিক সীমাবদ্ধতার মধ্যেও খেলার উপায় বের করে নিয়েছেন আমির।

২০১৩ সালে শুরু হয় আমিরের পেশাদার ক্রিকেটে যাত্রা। সে বছরই ২০১৩ সালে দিল্লিতে জাতীয় পর্যায়ে খেলেছেন তিনি। ২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষেও আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এরপর নেপাল, শারজা ও দুবাই সফরেও গেছেন বিস্ময় জাগানো এই ক্রিকেটার। আমিরের হাত ছাড়া ব্যাটিং দেখে অবাক হন অনেকেই। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়