ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

চার-ছক্কার বৃষ্টিতে তুষারের ৬১ বলে সেঞ্চুরি, মাশরাফির ২ উইকেট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ১৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১৬:০০, ১৫ এপ্রিল ২০২৪
চার-ছক্কার বৃষ্টিতে তুষারের ৬১ বলে সেঞ্চুরি, মাশরাফির ২ উইকেট

তৌফিক খান তুষার || ফাইল ছবি

ব্যাট হাতে রীতিমত তাণ্ডব চালালেন লিজেন্ডস অব রূপগঞ্জের ওপেনার তৌফিক খান তুষার। তাতে স্রেফ লণ্ডভণ্ড গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি। বিকেএসপিতে ডানহাতি এই ব্যাটসম্যান ১২ চার ও ৮ ছক্কায় ৬৬ বলে করেন ১১৪ রান। তার ১৭২.৭৩ স্ট্রাইক রেটে সাজানো ইনিংসে লিজেন্ডস অব রূপগঞ্জ জয় পেয়েছে ১০ উইকেটে।

আগে ব্যাটিং করে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি ৪৪.২ ওভারে ১৫০ রানে গুটিয়ে যায়। লক্ষ্য তাড়ায় তুষার ঝড়ে ১৯.২ ওভারেই জয় নিশ্চিত হয়ে যায় রূপগঞ্জের। তুষারের সঙ্গে উদ্বোধনী জুটিতে ১৫২ রান করার পথে ৩৫ রানে অপরাজিত থাকেন সাদমান ইসলাম। ৫১ বলে ৩ চারে বাঁহাতি ব্যাটসম্যান ইনিংসটি সাজান। 

তুষারের ব্যাটিংয়ের শুরুটা তেমন আক্রমণাত্মক ছিল না। প্রথম ২৪ বলে করেন মাত্র ২৯ রান। ধীরে ধীরে খোলস থেকে বেরিয়ে আসেন। ফিফটিতে পৌঁছান ৩৭ বলে। পরের ২৪ বলে তার ব্যাট থেকে আসে আরও পঞ্চাশ রান। ইফতেখার সাজ্জাদের করা ১৩তম ওভারে দুটি করে চার ও ছক্কায় ২১ রান তোলেন তুষার। যা ছিল ইনিংসের সবচেয়ে ব্যয়বহুল ওভার।

তুষার ঝড়ে অনেকটাই আড়াল হয়ে যায় রূপগঞ্জের বোলিং পারফরম্যান্স। টস জিতে গাজী টায়ার্সকে আগে ব্যাটিংয়ে ১৫০ রানে আটকে দেয় তারা। শুভাগত হোম ৩০ রানে ৪ উইকেট নিয়ে ছিলেন দলের সেরা বোলার। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন আব্দুল হালিম ও মাশরাফি বিন মুর্তজা।

৮ ওভারে ১৮ রানে মাশরাফি নেন তাহজিবুল ইসলাম ও শামীম মিয়ার উইকেট। এছাড়া শহীদুল ও শামীম পেয়েছেন ১টি করে উইকেট।

প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত কোনো দল ১০ উইকেটে ম্যাচ জেতেনি। লিজেন্ডস অব রূপগঞ্জ সেই খাতা খুললো। ১০ ম্যাচে এটি রূপগঞ্জের ষষ্ঠ জয়। সুপার লিগ অনেকটাই নিশ্চিত তাদের।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়