ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

নারিনের ঝড়ো সেঞ্চুরিতে কলকাতার রান পাহাড়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ১৬ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:০৮, ১৬ এপ্রিল ২০২৪
নারিনের ঝড়ো সেঞ্চুরিতে কলকাতার রান পাহাড়

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রাজস্থান রয়্যালসের বিপক্ষের হাইভোল্টেজ ম্যাচে সুনীল নারিন তুললেন ঝড়। মঙ্গলবার রাতে ইডেন গার্ডেনে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। তার ১০৯ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ২২৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করেছে কলকাতা নাইট রাইডার্স। জিততে রাজস্থানকে টপকাতে হবে এই রান পাহাড়।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ২১ রানেই ফিল সল্টের উইকেট হারায় কেকেআর। সেখান থেকে নারিন ও অঙ্গকৃশ রঘুবংশী ৪৩ বলে দলীয় সংগ্রহে যোগ করেন ৮৫ রান। দলীয় ১০৯ রানের মাথায় রঘুবংশী ১৮ বলে ৫ চারে ৩০ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন।

অধিনায়ক শ্রেয়াস আয়ার আজ সুবিধা করতে পারেননি। ১ চার ও ১ ছক্কায় ১১ রান করে ফেরেন প্যাভিলিয়নে। আন্দ্রে রাসেল অবশ্য দারুণ সঙ্গ দেন নারিনকে। এ সময় মাত্র ১৯ বলে তারা দুজন দলীয় সংগ্রহে যোগ করেন ৫১ রান। তার মধ্যে নারিন ৯ বলে করেন ২৯! তাতে মাত্র ৪৯ মাত্র বলে ১১টি চার ও ৬ ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন তিনি। যা তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম এবং ইডেন গার্ডেনে কেকেআরের কোনো খেলোয়াড়ের প্রথম সেঞ্চুরি।

১৮৪ রানের মাথায় রাসেল ফেরেন ১৩ রান করে। এরপর ১৮তম ওভারে দলীয় ১৯৫ রানের মাথায় ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে ফিরেন নারিনও। তবে ফেরার আগে ৫৬ বলে ১৩টি চার ও ৬ ছক্কায় ১৯৪.৬৪ স্ট্রাইক রেটে ১০৯ রান করে কলকাতার বড় সংগ্রহের ভিত গড়ে দিয়ে আসেন। শেষ দিকে রিংকু সিং ৯ বলে ২ ছক্কা ও ১ চারে অপরাজিত ২০ রানের ইনিংস খেলে দলীয় সংগ্রহকে ২২৩ পর্যন্ত নিয়ে যান।

বল হাতে রাজস্থানের আবেশ খান ৪ ওভারে ৩৫ রান দিয়ে ২টি উইকেট নেন। কুলদীপ সেনও ৪ ওভারে ৪৬ রান দিয়ে ২টি উইকেট নেন। বোল্ট ৪ ওভারে ৩১ রান দিয়ে নেন ১টি উিইকেট। যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ৫৪ রানের বিনিময়ে নেন ১টি উইকেট।

কলকাতা আজ জয় পেলে রাজস্থানকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে। আর রাজস্থান জিতলে শীর্ষস্থান পাকাপোক্ত করবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়