ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

ছেলের স্বপ্ন পূরণে পেশাদার ফুটবলে ফিরছেন রোমারিও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ১৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:৫৮, ১৭ এপ্রিল ২০২৪
ছেলের স্বপ্ন পূরণে পেশাদার ফুটবলে ফিরছেন রোমারিও

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোমারিও অবসর নিয়েছিলেন ১৬ বছর আগে, ২০০৮ সালে। এরপরও অবশ্য ঘরোয়া লিগে একবার মাঠে নেমেছিলেন বাবার ইচ্ছা পূরণে। এবার ছেলের স্বপ্ন পূরণে আরেকবার মাঠে নামতে যাচ্ছেন এই কিংবদন্তি। ফলে ১৫ বছর পর রোমারিওকে দেখা যাবে পেশাদার ফুটবলে।

রোমারিওর ফেরার খবরটি জানিয়েছে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবো। তারা জানিয়েছে, মাঠে ফিরতে ক্যাম্পেনাতো ক্যারিওকা সিরি-আ টু’তে নাম নিবন্ধন করিয়েছেন রোমারিও। তবে পুরো মৌসুম খেলবেন না। ছেলের সাথে কয়েকটি ম্যাচ একত্রে খেলবেন বলেই জানিয়েছেন।

এ প্রসঙ্গে রোমারিওর ভাষ্য, ‘আমার মাঠে ফেরায় চোখ রাখুন। পুরো চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করা আমার লক্ষ্য না। পছন্দের দল মেকাওয়ের (আমেরিকা ক্লাবের তকমা) হয়ে কিছু ম্যাচ খেলতে চাই। এর পাশাপাশি নিজের আরেকটি স্বপ্নও পূরণ করতে চাই; ছেলের সঙ্গে খেলতে চাই।’

১৯৯৪ বিশ্বকাপজয়ী রোমারিও রিও ডি জেনিরোর ক্লাব আমেরিকার সভাপতি। এই ক্লাবের হয়েই রিও ডি জেনিরোর স্টেট ফুটবল লিগের দ্বিতীয় বিভাগের প্রতিযোগিতায় মাঠে নামবেন ৫৮ বছর বয়সী রোমারিও। একই ক্লাবে বর্তমানে খেলছেন তার ছেলে ৩০ বছর বয়সী রোমারিনিও। 

এই বয়সে মাঠে নেমে কতোটা কি করতে পারবেন রোমারিও, সেটাও প্রশ্ন থেকে যায়। তবে এ ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী ব্রাজিলিয়ান কিংবদন্তি, ‘খুব কম অ্যাথলেট এবং ফুটবলারই নিজের ছেলের সঙ্গে খেলার স্বপ্ন পূরণের সুযোগ পায়। আমার বয়স ৫৮ বছর হলেও এখনো বেশ ভালো বোধ করছি। খেলার জন্য নিজেকে যথেষ্ট যোগ্য বলেই মনে করি।’

এই ম্যাচে মাঠে নামার জন্য অবশ্য পারিশ্রমিকও নেবেন রোমারিও। তবে সেটার পরিমাণ খুবই সামান্য, আনুষ্ঠানিকতা যাকে বলে আর কি! তবে সেই বেতনের অঙ্কটা আবার ফিরিয়েও দেবেন আমেরিকা ক্লাবকে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়