ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ব্রাজিলকে হারিয়ে ফাইনালে কানাডা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:০৬, ৭ এপ্রিল ২০২৪
ব্রাজিলকে হারিয়ে ফাইনালে কানাডা

মেয়েদের ফুটবল টুর্নামেন্টে কানাডার কাছে হারলো ব্রাজিল। শিবিলিভস কাপের সেমিফাইনালে টাইব্রেকারে ব্রাজিলকে ৪-২ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে কানাডা। আরেক সেমিফাইনালে জাপানকে হারিয়ে ফাইনালে ওঠে যুক্তরাষ্ট্র। ১০ এপ্রিল ফাইনালে মুখোমুখি হবে উত্তর আমেরিকার দুই প্রতিবেশী দেশ।

আজ আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে এগিয়ে যায় ব্রাজিল। ২২তম মিনিটে গোলটি করেন টারসিয়ান। প্রথমার্ধে এগিয়ে গিয়েও অবশ্য লিড ধরে রাখতে পারেনি ব্রাজিল। দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে দুর্দান্ত হেডে কানাডাকে সমতায় ফেরান ভেনেসা জাইলস। এরপর বাকি সময়েও আর গোল না হওয়ায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ।

টাইব্রেকারে প্রথম শট মিস করেন কানাডার অ্যাশলে লরেন্স ও ব্রাজিলের মার্তা। কানাডা পরের চার শটে বল জালে পাঠাতে পারলেও তৃতীয় শট মিস করেন ব্রাজিলের আন্তোনিয়া। পঞ্চম শট নেওয়ার সুযোগ পায়নি ব্রাজিল। তার আগেই পঞ্চম শটে গোল করে জুলিয়া গ্রোসো কানাডাকে ফাইনালে নিয়ে যান।

মেয়েদের ফুটবলের এই আসর শুরু হয় ২০১৬ সালে। চার দল নিয়ে আয়োজিত এই আসর নিয়মিতভাবে প্রতিবছর অনুষ্ঠিত হচ্ছে। যার আয়োজক যুক্তরাষ্ট্র। তাদের আমন্ত্রণে মার্কিন মুলুকে প্রতিবছর বিভিন্ন মহাদেশের অন্য তিনটি দল শিবিলিভস কাপে অংশ নেয়।

এবারের আসর টুর্নামেন্টের এটি অষ্টম সংস্করণ। আগের সাতবারের মধ্যে ছয়বার ফাইনাল খেলে প্রতিবার শিরোপা জিতেছে যুক্তরাষ্ট্রের মেয়েরা। ২০১৯ সালে একমাত্র শিরোপাটি জিতে ইংল্যান্ড। ব্রাজিল এ নিয়ে তিনবার অংশ নিলেও ফাইনাল খেলেছে মাত্র একবার। তবে এখনো শিরোপা ছোঁয়া হয়নি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়