ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

শাস্তি পেলেন মার্টিনেজ, সেমিফাইনালে নিষিদ্ধ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২০ এপ্রিল ২০২৪   আপডেট: ১৩:১২, ২০ এপ্রিল ২০২৪
শাস্তি পেলেন মার্টিনেজ, সেমিফাইনালে নিষিদ্ধ

নিয়মের ফাঁকফোকর দিয়ে রক্ষা পেলেও লাল কার্ডের শাস্তি এড়াতে পারলেন না অ্যাস্টন ভিলার আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। দুই হলুদ কার্ডের জন্য উয়েফা কনফারেন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে নিষিদ্ধ হয়েছেন এই গোলরক্ষক।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) কনফারেন্স লিগের দ্বিতীয় লিগে ফরাসি ক্লাব লিলের বিপক্ষে দুটি হলুদ কার্ড দেখেন মার্টিনেজ। যদিও কার্ড দুটি ম্যাচের দুই দফায় ছিল। ফলে ফিফার নিয়মে এই যাত্রায় রক্ষা পেলেও আগের লেগের জন্যেই মূলত ধরা খেয়েছেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক।

লিলের বিপক্ষে ম্যাচে প্রথমে সময়ক্ষেপণের দায়ে প্রথম দফায় হলুদ কার্ড দেখেন মার্টিনেজ। পরে টাইব্রেকারে শট ঠেকিয়ে দর্শকদের দিকে নানারকম ভঙ্গি করে দেখেন আরেকটি। এর আগে শেষ আটের প্রথম লেগেও একটি হলুদ কার্ড দেখেছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক। আর তাতেই তিন কার্ড মিলিয়ে এক ম্যাচের নিষেধাজ্ঞা।

পেনাল্টি শুটআউটে লিলের দুটি শট ঠেকিয়ে দিয়ে ভিলাকে ৪-৩ গোলের জয় এনে দেন মার্টিনেজ। তাতে ১৯৮২ সালের পর প্রথমবার কোনো ইউরোপিয়ান প্রতিযোগিতার শেষ চারে পা রাখে ইংলিশ ক্লাবটি।

সেমিফাইনালে অ্যাস্টন ভিলার প্রতিপক্ষ অলিম্পিয়াকোস। ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম লেগে দুই দল মুখোমুখি হবে আগামী ২ মে। দ্বিতীয় লেগ মাঠে গড়াবে ৯ মে। সব ঠিক থাকলে দ্বিতীয় লেগে ফিরবেন মার্টিনেজ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়