ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

আচরণবিধি ভেঙে জরিমানার মুখে মুম্বাইয়ের কোচ ও ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ২০ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:১৯, ২০ এপ্রিল ২০২৪
আচরণবিধি ভেঙে জরিমানার মুখে মুম্বাইয়ের কোচ ও ক্রিকেটার

মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে শাস্তির মহড়া চলছে যেন! সবশেষ ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে স্লো ওভার রেটের কারণে শাস্তি পেয়েছিলেন তাদের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এবার আচরণবিধি লঙ্ঘন করে শাস্তি পেলেন মুম্বাইয়ের কোচ কাইরন পোলার্ড ও ক্রিকেটার টিম ডেভিড।

এই দুজনকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। শনিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। বিবৃতিতে বলা হয়েছে, গত বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিপক্ষে লড়াইয়ে ‘স্পিরিট অব ক্রিকেট’ বিধি ভেঙেছেন মুম্বাইয়ের দুই সদস্য। তবে ক্রিকেটের চেতনা পরিপন্থী কোন কাজটি করেছেন তারা, নির্দিষ্ট করে কিছু বলা হয়নি।

তবে ভারতীয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো সহ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, পাঞ্জাবের বিপক্ষে সূর্যকুমার যাদবকে ডাগআউট থেকে রিভিউ নেওয়ার ইঙ্গিত দেওয়ায় তাদের শাস্তি হয়েছে। ডেভিড ও পোলার্ড আইপিএলের ২.২০ ধারায় লেভেল-১ ভঙ্গ করেছেন। এই ধারায় ক্রিকেটীয় চেতনার কথা বলা হয়েছে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে মুম্বাইয়ের ইনিংসের ১৫তম ওভারে সূর্যকুমার যাদবের ব্যাটিংয়ের সময় আর্শদীপের একটি বল ওয়াইড লাইনের কাছ দিয়ে যায়। আম্পায়ার সেই বলটি ওয়াইড না দিলে ডাগআউট থেকে রিভিউ নেওয়ার ইঙ্গিত দেন পোলার্ড ও ডেভিড।

ডেভিড ও পোলার্ড দুইজনই নিজেদের অপরাধ স্বীকার করেছেন এবং ম্যাচ রেফারি সঞ্জয় ভার্মার দেওয়া শাস্তি মেনে নেওয়ায় আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

ম্যাচটিতে পাঞ্জাবের বিপক্ষে ৯ রানে জেতে মুম্বাই। এ নিয়ে আইপিএলের চলতি আসরে ৭ ম্যাচ খেলে তিন জয় ও চার হারে পয়েন্ট টেবিলে এখন সপ্তম স্থানে আছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। আগামী সোমবার তাদের পরের ম্যাচ রাজস্থান রয়্যালসের বিপক্ষে। রাজস্থানের ঘরের মাঠে মুখোমুখি হবে দুই দল।

এর আগে স্লো ওভার রেটের কারণে হার্দিককে ১২ লাখ রূপি জরিমানা করা হয়েছে। সেটা ছিল এই আসরে মুম্বাইয়ের প্রথম কোড অব কন্ডাক্ট ভাঙার ঘটনা। যে কারণে সর্বনিম্ন শাস্তি দেয়া হয়।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়