ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

সংখ্যায় সংখ্যায় ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২০ জুন ২০২৪   আপডেট: ১২:৪৬, ২০ জুন ২০২৪
সংখ্যায় সংখ্যায় ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের পরতে পরতে এলোমেলো হয়েছে পরিসংখ্যানের পাতা, রেকর্ড বই তোলপাড় করেছে সংখ্যার খেলা। সেদিকে আরেকবার আলোকপাত করা যাক। 

৩০

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে এক ওভারে সর্বোচ্চ রান খরচের সংখ্যাটি ৩০। ইংল্যান্ডের বিপক্ষে সুপার এইটের প্রথম ম্যাচে এই রান খরচ করেন রোমারিও শেফার্ড। ইংল্যান্ডের ফিল সল্ট তার এক ওভারে সমান ৩টি করে চার ও ছক্কায় এই রান তুলে নেন। আগের রেকর্ডটি ছিল সাবেক ফাস্ট বোলার রবি রামপালের। তিনি এক ওভারে খরচ করেছিলেন ২৭ রান।

১৮৬.৭১

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে কোনো দলের বিপক্ষে কমপক্ষে ৩০০ রান করা ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইক রেট ১৮৬.৭১। যেটির মালিক ইংল্যান্ডের ফিল সল্ট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯ টি-টোয়েন্টিতে সল্টের রান ৪৭৮।

২৯৬৭

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একজন উইকেটকিপার ব্যাটারের সর্বোচ্চ রান সংখ্যা ২৯৬৭। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই মাইলফলক ছুঁয়েছেন ইংল্যান্ডের জস বাটলার। তার আগে এই রেকর্ডটি ছিল পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানের (২৯৫২ রান)।

৮৭*

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে রান তাড়ায় নেমে কোনো ইংলিশ ব্যাটারের সর্বোচ ইনিংস অপরাজিত ৮৭ রান। যেটি করেন ফিল সল্ট। এর আগের ইনিংসটি ছিল সাবেক অধিনায়ক এউইন মরগ্যানের। তিনি ২০১২ বিশ্বকাপে ক্যারিবীয়দের বিপক্ষে রান তাড়ায় নেমে করেছিলেন অপরাজিত ৭১।

৯৭*

টি-টোয়েন্টি বিশ্বকাপে রান তাড়ায় নেমে জয়ী ম্যাচে ইংল্যান্ডের সর্বোচ্চ রানের জুটি অপরাজিত ৯৭। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই জুটি গড়েন জনি বেয়ারস্টো ও ফিল সল্ট। 

১৩.২২

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে কমপক্ষে ৫০ রান তাড়া করতে নেমে জয়ী দলের সর্বোচ্চ জুটির রান রেট ১৩.২২। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যে জুটি গড়েন বেয়ারস্টো ও সল্ট।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়