ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

ভারতের অধিনায়ক গিল, দলে নতুন মুখ ৫

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৩, ২৪ জুন ২০২৪  
ভারতের অধিনায়ক গিল, দলে নতুন মুখ ৫

বিশ্বকাপ শেষে জিম্বাবুয়ে সফরে যাবে ভারত। এই সফরে তারা পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এই সিরিজের জন্য আজ সোমবার দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড। জিম্বাবুয়ে সফরে ভারতের অধিনায়ক করা হয়েছে শুভমান গিলকে। আর টি-টোয়েন্টি দলে প্রথমবার ডাকা হয়েছে আইপিএলে আলো ছড়ানো অভিষেক শর্মা, নিতিশ কুমার রেড্ডি, রিয়ান পরাগ ও তুষার দেশপান্ডেকে।

চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক হওয়া ধ্রুব জুরেলও প্রথমবার ডাক পেয়েছেন টি-টোয়েন্টি দলে। তাকে রাখা হয়েছে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সঙ্গে থাকা মাত্র দুজন খেলোয়াড় আছেন জিম্বাবুয়ে সফরে। তারা হলেন- যশস্বী জয়সওয়াল ও সঞ্জু স্যামসন। এছাড়া বিশ্বকাপে ট্রাভেল রিজার্ভ হিসেবে থাকা রিংকু সিং, আবেশ খান ও খলিল আহমেদও আছেন এই দলে। ইনজুরির কারণে নেই তিলক ভার্মা।

আইপিএলে এবার ব্যাট হাতে দারুণ করেন অভিষেক। তিনি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ২০৪.২১ স্ট্রাইক রেটে রান করেন ৪৮৪টি। ছক্কা হাঁকিয়েছিলেন ৪২টি। যা ছিল আইপিএলের এবারের আসরে সর্বোচ্চ।

পরাগ ১৬ ইনিংসে করেন ৫৭৩ রান। চার নম্বরে ব্যাট করতে নেমে তিনি ৭ বার ৪০+ রানের ইনিংস খেলেন। তার চেয়ে বেশি ৯ বার চল্লিশোর্ধ্ব রানের ইনিংস খেলেন কেবল বিরাট কোহলি ও রুতুরাজ গায়কোয়াড়।

তুষার এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন। ৮.৮৩ ইকোনোমি রেটি উইকেট নিয়েছিলেন ১৭টি।

জিম্বাবুয়ে সফরে ৬, ৭ ১০, ১৩ ও ১৪ জুলাই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারেতে।

জিম্বাবুয়ে সফরে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড:
শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), নীতিশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার ও তুষার দেশপান্ডে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়