ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

রোহিত ঝড়ে অস্ট্রেলিয়াকে বিশাল টার্গেট দিলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ২৪ জুন ২০২৪   আপডেট: ২২:৪২, ২৪ জুন ২০২৪
রোহিত ঝড়ে অস্ট্রেলিয়াকে বিশাল টার্গেট দিলো ভারত

রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে বিশাল টার্গেট দিলো ভারত। সেন্ট লুসিয়ায় আজ সোমবার (২৪ জুন, ২০২৪) রাতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা ২০৫ রান সংগ্রহ করেছে। জিতে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে অস্ট্রেলিয়াকে করতে হবে ২০৬ রান।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৬ রানের মাথায়ই বিরাট কোহলির উইকেট হারায় ভারত। জশ হ্যাজলেউডের বলে মিড অনে টিম ডেভিডের হাতে ক্যাচ দিয়ে ৪ বল খেলে শূন্যরানে ফেরেন কোহলি। এরপর ঝড় তোলেন রোহিত। মাত্র ১৯ বলে ৪টি চার ও ৫ ছক্কায় করেন এবারের বিশ্বকাপের দ্রুততম ফিফটি। তার ফিফটিতে ভর করে পাওয়ার প্লে’তে ১ উইকেট হারিয়ে ৬০ রান তোলে ভারত।

অবশ্য ফিফটি করেও থেমে থাকেননি রোহিত। মারমুখী ব্যাটিংয়ে এগিয়ে নিচ্ছিলেন দলীয় সংগ্রহ। তার ঝড়ো ব্যাটিংয়ে ১১.১ ওভারেই ভারতের সংগ্রহ হয়ে যায় ১২৭ রান। রোহিত এ সময় ৪০ বলে ৭টি চার ও ৮ ছক্কায় ৯২ রান নিয়ে ব্যাট করছিলেন। অপেক্ষায় ছিলেন ক্যারিয়ারের ষষ্ঠ টি-টোয়েন্টি সেঞ্চুরির। কিন্তু মিচেল স্টার্ক তাকে সেটি করতে দেননি। এই রানে তিনি বোল্ড হয়ে যান। তাতে ৮ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরতে হয় অধিনায়ককে।

এরপর সূর্যকুমার যাদবের ৩ চার ও ২ ছক্কায় করা ৩১, শিবম দুবের ২৮ ও হার্দিক পান্ডিয়ার অপরাজিত ২৭ রানের ইনিংসে ভর করে ভারত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে।

বল হাতে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ৪ ওভারে ৪৫ রান দিয়ে ২টি ও মার্কাস স্টয়েনিস ৪ ওভারে ৫৬ রান দিয়ে ২টি উইকেট নেন। জশ হ্যাজলেউড ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নেন ১টি উইকেট।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়