ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তীরে এসে ডুবালো তরী জিম্বাবুয়ের

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ১০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তীরে এসে ডুবালো তরী জিম্বাবুয়ের

শর্ট খেলছেন স্টুয়ার্ড বিনি

 

 

 

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারের পর নিজেদের শক্তি প্রমাণের জন্য জিম্বাবুয়ে সফরে গেছে ভারত। শুক্রবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামে তারা। টসে জিতে নিজেদের মাঠে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক এল্টন চিগুম্বুরা। কিন্তু শুরুতেই বড় বিপর্যয়ে পড়ে শক্তিশালী ভারত। তবে এই বিপর্যয় কাটিয়ে আমবাতি রাইডুর দুর্দান্ত শতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে জিম্বাবুয়েকে ২৫৬ রানের লক্ষ্য বেঁধে দেয় সফরকারীরা।

 

তবে সেই লক্ষ্য তাড়া করতে গিয়ে একপ্রকার জিততে জিততেই হারল জিম্বাবুয়ে। দলীয় ৮৯ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার পর স্বাগতিকদের কান্ডারীর ভূমিকায় অবর্তীন হন এল্টন চিগুম্বুরা। ব্যক্তিগত ১০৪ রান নিয়ে শেষপর্যন্ত অপরাজিত থাকলেও দলকে উদ্ধার করতে পারেননি তিনি। ভাগ্যের সমর্থণ না থাকায় ভারতের বিপক্ষে শেষঅবধি মাত্র ৪ রানে হেরেছে স্বাগতিকরা।

 

জিম্বাবুয়ের বিপক্ষে সিকান্দার রাজা ৩৭ এবং হ্যামিল্টন মাসাকাদজা ৩৪ রান করেন। ভারতের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ড বিনি এবং অ্ক্ষর প্যাটেল। তাছাড়া ভুবনেশ্বর, কুলকারনি এবং হরভাজন সিং একটি করে উইকেট নেন।

 

এরআগে ৬ উইকেট হারিয়ে ২৫৫ রানে থামলেও দলীয় মাত্র ৮৭ রানেই মূল্যবান ৫টি উইকেট হারিয়ে বসে ভারত। ওপেনিংয়ে নামা আজিঙ্কা রাহানে ব্যক্তিগত ৩৭ রান করে সাজঘরে ফেরেন। তবে ভারতের ওই  বিপর্যয়ের মুহূর্তে দলের হাল ধরেন আমবাতি রাইডু। ১২টি চার এবং ১টি ছক্কার বিনিময়ে ১২৪ রান নিয়ে অপরাজিত ছিলেন তিনি। ওয়ানডেতে দেশের জার্সিতে এটি তার ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ।

 

রাইডুকে ক্রিজে সহায়তা করেছেন স্টুয়ার্ড বিনি। ৭৬ বলে ৭৭ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন তিনি। ভারতের দলীয় ২৫৫ রানের মধ্যে ১৬০ রানই এসেছে রাইডু-বিনি জুটি থেকে। ষষ্ঠ উইকেট এটি ভারতের সর্বোচ্চ জুটি।

 

জিম্বাবুয়ের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ডোনাল্ড তিরিপানো এবং চামু চিবাবা। একটি উইকেট পেয়েছেন ব্রিয়ান ভেটরি।


 

রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৫/শামীম/আমিনুল/কমল কর্মকার

 

 

 

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ