ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফের আগাম পরমাণু হামলার হুমকি উত্তর কোরিয়ার

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ২২ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফের আগাম পরমাণু হামলার হুমকি উত্তর কোরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে আবারও আগাম পরমাণু হামলা চালানোর হুমকি দিয়েছে উত্তর কোরিয়া । সোমবার দেশটির সরকারি বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) এ তথ্য জানিয়েছে।

 

১৫ দিনের কম সময়ের মধ্যে দ্বিতীয়বার এমন হুমকি দিল উত্তর কোরিয়া । এর আগে কোরিয় উপদ্বীপে থাড ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েনের মাধ্যমে যুক্তরাষ্ট্র আগ্রাসন চালানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছিল দেশটি। তখন পিয়ংইয়ং বলেছিল, সামান্যতম উস্কানি দিলে জবাবে পরমাণু হামলা চালানো হবে। যুক্তরাষ্ট্রেরই কেবল আগাম পরমাণু হামলা চালানোর একচ্ছত্র অধিকার রয়েছে ভাবলে তারা ভুল করবে।

 

কেসিএনএ সোমবার জানিয়েছে, উত্তর কোরিয়ার সেনাবাহিনী কোরিয়ান পিপলস আর্মি এক বিবৃতিতে এ হুমকি দিয়েছে। এতে বলা হয়েছে, সামান্যতম উস্কানি দেয়া হলে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে আগাম পরমাণু হামলা চালানো হবে এবং তাদেরকে ছাইয়ের স্তুপে পরিণত করা হবে।

 

শিগগরিই যুক্তরাষ্ট্র ও  দক্ষিণ কোরিয়া দু’সপ্তাহব্যাপী সামরিক মহড়া শুরুর করতে যাচ্ছে। এ মহড়াকে কেন্দ্র করেই নতুন করে এ হুমকি দিলো পিয়ংইয়ং। এই মহড়ায় কম্পিউটারে উত্তর কোরিয়ায় হামলা চালানোর কৃত্রিম দৃশ্য ফুটিয়ে তুলে দু’দেশের সেনাবাহিনী অনুশীলন চালাবে। উলচি ফ্রিডম গার্ডিয়ান নামের মহড়ায় ৫০ হাজার কোরিয় এবং ৩০  হাজার মার্কিন সেনা অংশ নেবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৬/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়