ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সাকিবের সুস্থতা আমাদের কাছে গুরুত্বপূর্ণ : হাবিবুল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাকিবের সুস্থতা আমাদের কাছে গুরুত্বপূর্ণ : হাবিবুল

ক্রীড়া প্রতিবেদক : বাঁহাতের অনামিকার ইনজুরিতে সাকিব আল হাসান এখন মাঠের বাইরে।  বিপিএলের ফাইনালে চোট পাওয়ার পর তিন সপ্তাহ বিশ্রামে ছিলেন। 

গত ৫ ফেব্রুয়ারি থেকে ফিটনেস ট্রেনিং শুরু করেছেন। রুটিন মাফিক জিম সেশনের পাশাপাশি বল হাতে ড্রিল করছেন।  দুদিনের মধ্যে শুরু করবেন স্কিল অনুশীলন।  ব্যাটিং-বোলিং পুরোদমে শুরু করলেই বোঝা যাবে সাকিব মাঠে ফিরবেন কবে।  শোনা যাচ্ছে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে সাকিব ফিরবেন। তবে এখনও সেই নিশ্চয়তা দিতে পারেননি কেউ।

বিসিবি চিকিৎসক দেবাশীষ জানালেন, পূর্বের অবস্থা থেকে সাকিবের আঙুল উন্নতি করেছে। তবে নিশ্চিত করে এখনই কিছু বলা যাচ্ছে না।’

 



বিশ্বকাপের আগে সাকিবকে নিয়ে কোনো ঝুঁকি নিতে নারাজ বিসিবি।  তাই তাকে ফিট হতে পর্যাপ্ত সময় দিতে কোনো কার্পণ্য করছে না বিসিবি।  তবে দ্রুত সুস্থ হয়ে গেলে সাকিব ফিরবেন নিউজিল্যান্ড সফরে এবং পরবর্তীতে অংশ নেবেন আইপিএলেও।  বিশ্বকাপের ঠিক আগে সাকিবের আইপিএলে যাওয়া কতোটুকু যৌক্তিক তা নিয়ে প্রশ্ন তুলছে অনেকেই! তবে এসব নিয়ে এখনই কোনো চিন্তা করছেন না জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।  তার কাছে সাকিবের সুস্থতা সবার আগে, এরপর নিউজিল্যান্ড সফর ও আইপিল।

শনিবার মিরপুর শের-ই-বাংলায় হাবিবুল বাশার বলেছেন,‘সাকিব বাংলাদেশ দলের সাথে অনেক দিন ধরেই আছে। এই গ্রুপটাই অনেক দিন ধরে খেলছে। এখানে আইপিএল কিংবা নিউজিল্যান্ডের তৃতীয় টেস্টের বিষয় না।  এটা ফিটনেসের বিষয়। ও খেলার জন্য কতখানি প্রস্তুত? কোন খেলার জন্য প্রস্তুত? এখন আইপিএল বা তৃতীয় টেস্ট ম্যাচ আমাদের মাথায় নেই। ওর সুস্থতা আমাদের কাছে মূল বিবেচনার বিষয়।  সে যদি সুস্থ থাকে তাহলে তৃতীয় টেস্ট খেলবে।  যদি আইপিএল খেলার মতো সুস্থ হয় তাহলে আইপিএল খেলবে।  এইসব নিয়ে তাই এখনই চিন্তা করছি না। তার সুস্থতাই আমাদের কাছে মূল বিষয়।’



রাইজিংবিডি/ঢাকা/৯ মার্চ ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়