ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

জীবিত রোগীর শরীরে মৃত রোগীর ওষুধ পুশ!

কুমার শুভ রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩২, ২৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জীবিত রোগীর শরীরে মৃত রোগীর ওষুধ পুশ!

আরো অসুস্থ হয়ে পড়া নেওয়াজ

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর সদর হাসপাতালে ভুল করে মারা যাওয়া রোগীর ওষুধ জীবিত রোগীর শরীরে পুশ করার অভিযোগ উঠেছে। এতে রোগী আরো অসুস্থ হয়ে পড়ায় তাকে দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পিরোজপুর সদর হাসপাতালে বুধবার রাত ৯ টার দিকে এ ঘটনা ঘটে । জীবন সঙ্কটাপন্ন হয়ে পড়া রোগীর নাম নেওয়াজ (২৩)।সে পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের আব্দুস সালামের পুত্র।

জানা যায়, মঙ্গলবার রাত ৩টার দিকে জ্বর ও মাথা ব্যাথার জন্য  নেওয়াজকে পিরোজপুরে সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় কোন বেড না দিতে পারায় তাকে ফ্লোরে রাখা হয়। পরে বুধবার বিকেলে পুরুষ ওয়ার্ডের ৩ নম্বর বেডে নেওয়াজকে সিট দেওয়া হয়। এর আগে এই বেডে থাকা রোগী নিখিল রঞ্জন মারা যান।নিখিলের মরদেহ নিয়ে যাওয়া হলেও ওই বেডের সঙ্গেই তার চিকিৎসাপত্র রয়ে যায়।আর দায়িত্বরত নার্স নিখিলের চিকিৎসাপত্র দেখেই নেওয়াজের শরীরে ইনজেকশন পুশ করে যান।এরপর থেকে নেওয়াজ আরো অসুস্থ হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়।

রোগীর অবস্থা  আশংকাজনক দেখে নার্সদের কাছে চিকিৎসাপত্র চাওয়া হলে  দেখা যায় নেওয়াজের ফাইলে নিখিল রঞ্জন নামের চিকিৎসাপত্র রাখা আছে । যিনি আজই দুপুরে মারা গেছেন। এই রোগীকে সেই ওষুধই দেওয়া হচ্ছে।এরপর  রোগীর স্বজনরা ছোটাছুটি শুরু করেন।

রোগীর পিতা আব্দুস সালাম বলেন, ‘আমার ছেলেকে আরেক রোগী যে মারা গেছে তার চিকিৎসাপত্র দিয়ে চিকিৎসা করছে, এখন সে মৃত্যু পথযাত্রী ।’

এ বিষয়ে পুরুষ ওয়ার্ডে কর্তব্যরত সিনিয়র স্টাফ নার্স কানন রানী বড়ালের কাছে জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজি না হয়ে রুম থেকেই চলে যান। আর ওই দিনের পুরুষ ওয়ার্ডে কোন নার্স দায়িত্বে ছিলেন তাও বলতে পারেননি সদর হাসপাতালের প্রধান সহকারী কাম হিসাব রক্ষক আবুল কালাম তালুকদার ।

এ বিষয়ে হাসপাতালের (আরএমও) আবাসিক মেডিকেল অফিসার ডা. ননী গোপাল রায়ের কাছে জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজি হননি ।

পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ  (ওসি) মো: মাসুমুর রহমান বিশ্বাস জানান , পিরোজপুর সদর হাসপাতালে মৃত রোগীর চিকিৎসাপত্র দিয়ে নেওয়াজ নামের এক যুবকের চিকিৎসা দেওয়ার অভিযোগ এনে  কর্তব্যরত নার্সদের সাথে রোগীর আত্মীয়দের বাক-বিতন্ডার ঘটনা ঘটেছে। আমি ঘটনাটা শোনার সাথে সাথে সেখানে পুলিশ পাঠাই, এখন পরিস্থিতি স্বাভাবিক ।

পরে গুরুতর অসুস্থ নেওয়াজকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/পিরোজপুর/২৯ জুন ২০১৭/কুমার শুভ রায়/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়