ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

সখীপুরে বৈশাখী মেলায় কুরুচিপূর্ণ নামের স্টল!

শাহরিয়ার সিফাত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৫ ৪:৫২:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৫ ৪:৫২:২৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পাঁচ দিনব্যাপী বৈশাখী মেলা শুরু হয়েছে পহেলা বৈশাখ থেকে। বাঙালির ঐতিহ্যবাহী বৈশাখী মেলায় দেখা মিলেছে বেশ কিছু কুরুচিপূর্ণ নামের স্টল। এতে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে দর্শনার্থীদের।

মেলায় ঘুরতে আসা অনেকে জানান, মেলায় অশালীন ও কুরুচিপূর্ণ নামের বেশ কয়েকটি স্টল রয়েছে। এই স্টলে উঠতি বয়সের যুবকেরা বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করছেন। ব্যানারে খুব বড় করে ওই অশালীন শব্দ লেখা হয়েছে।

এই লেখাগুলো দর্শনার্থীদের সহজে নজরে আসছে। এতে করে মেলায় ঘুরতে আসা নারীরা বেশি বিব্রতকর পরিস্থিতিতে পড়ছে। তারা দ্রুত স্টলগুলোর ব্যানার সরিয়ে ফেলার দাবি জানান।

এমন নামের স্টল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা চলছে।

সখীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছবুর রেজা বলেন, ‘‘বিষয়টি আমি ফেসবুকে দেখেছি। লেখাগুলো অলাশীন ও কুরুচিপূর্ণ। ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার জন্যই বৈশাখী মেলার আয়োজন। আর সেটা যদি কুরুচিপূর্ণ হয়, তাহলে নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা কী শিখবে? প্রশাসনের আয়োজনে মেলায় এ লেখাগুলো কোনোভাবেই কাম্য নয়। আমি ব্যক্তিগতভাবে মনে করি ওই ব্যানারগুলো দ্রুত সরিয়ে ফেলা প্রয়োজন।’’ 

এ ব্যাপারে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান বলেন, বিষয়টি তার চোখে পড়েনি। তিনি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এমন ঘটনা টাঙ্গাইলে প্রথম নয়। গত বছর কালিহাতীতে উপজেলা প্রশাসনের আয়োজন একুশে বইমেলায় নীল ছবির তারকাদের নামে স্টল দেয় স্থানীয় কয়েক যুবক। সেটি নিয়ে নিন্দা ও আলোচনা শুরু হলে স্টলটি বন্ধ করে তার স্বত্বাধিকারী যুবকদের আইনের আওতায় আনা হয়।



রাইজিংবিডি/টাঙ্গাইল/১৫ এপ্রিল ২০১৯/শাহরিয়ার সিফাত/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge