ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

আফগানিস্তানের কাছেও হারল পাকিস্তান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৫ ৯:২৭:৫৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৫ ১০:৫৪:১২ এএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : টানা দশ ম্যাচে জয় বঞ্চিত থাকল পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষের সিরিজ দিয়ে শুরু। এপ্রিলে অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের পাঁচটিতেই হেরেছিল পাকিস্তান।

এরপর চলতি মাসে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চারটিতেই হার মানে। একটি ম্যাচ হয় পরিত্যক্ত। এরপর শুক্রবার তারা বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মাঠে নামে আফগানিস্তানের বিপক্ষে। তাদের বিপক্ষেও জয় পায়নি সরফরাজ-বাবররা। হেরে গেছে ৩ উইকেটের ব্যবধানে।

ব্রিস্টলে শুক্রবার পাকিস্তান প্রথমে ব্যাট করতে নেমে বাবর আজমের ১১২ রানের ইনিংসে ভর করে ৪৭.৫ ওভারে ২৬২ রানে অলআউট হয়ে যায়। জবাবে হাশমতউল্লাহ শাহিদির অপরাজিত ৭৪ রানে ভর করে ৪৯.৪ ওভারে লক্ষ্য ছুঁয়ে ফেলে আফগানিস্তান।
 


লক্ষ্য তাড়া করতে নেমে আফগানিস্তান উদ্বোধনী জুটিতে ৮০ রান তোলে। সেটা সম্ভব হয় হযরতুল্লাহ জাজাই এর ২৮ বলে করা ৪৯ রানের ঝোড়ো ইনিংসে। এরপর অবশ্য প্রয়োজনীয় রান রেট থেকে আর পেছনে পড়েনি আফগানিস্তান। রহমত শাহর ৩২, সলিমুল্লাহ শিনওয়ারি ২২ ও মোহাম্মদ নবীর ৩৪ রানের মূল্যবান ইনিংসে ভর করে দারুণ এক জয় তুলে নেয় আফগানরা।

বল হাতে পাকিস্তানের ওয়াহাব রিয়াজ ৩টি ও ইমাদ ওয়াসিম ২টি উইকেট নেন।

তার আগে পাকিস্তানের হয়ে বাবর আজম ১০৮ বলে ১০ চার ও ২ ছক্কায় ১১২ রান করেন। ৪৪ রান করেন শোয়েব মালিক। ৩২টি রান আসে ইমাম-উল-হকের ব্যাট থেকে। বল হাতে আফগানিস্তানের মোহাম্মদ নবী ৩টি, রশিদ খান ও দাওলাত জাদরান ২টি করে উইকেট নেন।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারও এতোটা বিব্রত করতে পারেনি পাকিস্তানকে, যতোটা করছে আফগানিস্তানের কাছে এই হার।

রোববার বিকেলে বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। কার্ডিফ থেকে বিকেলে ৩টা ৩০ মিনিটে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। আর সোমবার আফগানিস্তান মুখোমুখি হবে ইংল্যান্ডের।




রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৯/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge