ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তমার পাশে ওয়ালটন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৭, ৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তমার পাশে ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন টাঙ্গাইলের তমা আক্তারের (১৮) পাশে দাঁড়িয়েছে স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী দেশীয় ব্র্যান্ড ওয়ালটন।

টাকার অভাবে বন্ধ হতে পারে তমার চিকিৎসা- এ খবর রাইজিংবিডিতে প্রকাশ হওয়ার পর তমার পাশে দাঁড়ায় এই দেশীয় প্রতিষ্ঠান। তার চিকিৎসার জন্য এক লাখ টাকা দিয়ে সহযোগিতা করে। এছাড়া চিকিৎসায় আরো খরচ লাগলে তাও বহনের প্রতিশ্রুতি দেয় প্রতিষ্ঠানটি।

বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের উপস্থিতিতে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) এস এম জাহিদ হাসান তমার হাতে এক লাখ টাকা তুলে দেন।

এসময় তমার বাবা-মা ছাড়াও উপস্থিত ছিলেন ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সহকারী অধ্যাপক ডা. মোঃ ইকবাল মাহমুদ চৌধুরী রনি, ডেপুটি রেজিস্ট্রার ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন।

ওয়ালটন বিভিন্ন সময়ে অসহায় মানুষদের সহযোগিতা করে আসছে। এর আগে টাঙ্গাইলের নাগরপুরে বিরল রোগে আক্রান্ত বীথি আক্তারের (১১) চিকিৎসার জন্য ২ লাখ টাকা দিয়ে সহযোগিতা করেছে। সম্প্রতি কন্ঠশিল্পী আব্দুল জব্বারের পাশে দাঁড়ায় ওয়ালটন।

তমার প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে এস এম জাহিদ হাসান বলেন, ‘তমার চিকিৎসার জন্য প্রাথমিকভাবে এক লাখ টাকা দেয়া হলো। তার চিকিৎসায় আরো টাকার প্রয়োজন হলে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে সহায়তা করা হবে।’

এই বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন বিভিন্ন রোগীর পাশে দাঁড়ানোয় ওয়ালটনকে ধন্যবাদ জানান উপাচার্য কামরুল হাসান খান । তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বর্তমানে জটিল জটিল সকল রোগেরই উন্নতমানের সুচিকিৎসার ব্যবস্থা রয়েছে। বর্তমান প্রশাসন দায়িত্ব গ্রহণের পর রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। অতীতের তুলনায় রোগীদের আস্থা বৃদ্ধি পেয়েছে। কেবল এ বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগেই প্রতিদিন ৫ হাজারের অধিক রোগী চিকিৎসাসেবা নিচ্ছেন।

 



তমা আক্তার টাঙ্গাইলের বাসাইল উপজেলার যোশীহাটি পশ্চিমপাড়া গ্রামের দরিদ্র কৃষক আতাহার আলী ও শারমিন বেগম দম্পতির মেয়ে। পাঁচ ভাই বোনের মধ্যে সবার ছোট তমা। তমার চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থের যোগান দিতে অক্ষম তার বাবা-মা।

তমার মা শারমিন বেগম টাকা পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, ছোট থেকেই এই কঠিন রোগ নিয়ে তমা বড় হয়ে উঠেছে। টাকার অভাবে কখনো চিকিৎসকের কাছে নিয়ে যেতে পারিনি। মেয়ে বড় হওয়ার সাথে সাথে মুখের মাংসপিন্ডও বড় হচ্ছিলো। তাই মেয়ের ভবিষ্যৎ নিয়ে খুবই দুশ্চিন্তায়  ছিলাম। রাইজিংবিডির পক্ষ থেকে তমাকে ঢাকায় এনে চিকিৎসার ব্যবস্থা করে দেয়ার পর আজ ওয়ালটন থেকে অর্থ সহায়তা পেয়ে মেয়েকে নিয়ে আবারও নতুন করে স্বপ্ন দেখছি।

এসময় তিনি ওয়ালটনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তমাকে ঢাকায় আনার ব্যাপারে আরো কয়েকজন সহযোগিতা করেছিলেন, তাদেরও তিনি ধন্যবাদ জানান।

তমা আক্তার মুখের বাম পাশে বিশাল আকৃতির মাংসপিন্ড নিয়ে গত ২৪ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে সহকারী অধ্যাপক ডা. মোঃ ইকবাল মাহমুদ চৌধুরী রনির অধীনে ভর্তি হন।

তিনি জানান, তমা আক্তারের মুখে দুই দফা অস্ত্রোপচার করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার আবার আরেকদফা অস্ত্রোপচার করা হবে। এভাবে আরো বেশ কয়েকবার অস্ত্রোপচার করতে হবে।

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডির মাধ্যমে ওই চিকিৎসক তমার পরিবারের আর্থিক অস্বচ্ছলতার বিষয়ে জানতে পেরে তমাকে ফ্রি বেডের ব্যবস্থা করে দেন। ফলে অস্ত্রোপচারে বা থাকায় কোনো টাকা লাগছে না। অপারেশন সংশ্লিষ্ট খরচ এবং ওষুধ নিজেদের কিনতে হচ্ছে। আর এই রোগের ওষুধ-ইনজেকশন খুবই ব্যয়বহুল। হাসপাতালের খরচ ছাড়া অন্যান্য খরচের জন্য ওয়ালটন তমার পাশে দাঁড়িয়েছে।

তমা ভাসকুলার ম্যালফরমেশন রোগে আক্রান্ত। এটা রক্তনালীর টিউমার হিসেবে পরিচিত। দীর্ঘমেয়াদি চিকিৎসায় এ রোগ নিরাময় সম্ভব।



রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৭/সাওন/সিফাত/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়