ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চার্লসওয়ার্থের ১ রানের আক্ষেপ, রুহেলের ৪ উইকেট

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চার্লসওয়ার্থের ১ রানের আক্ষেপ, রুহেলের ৪ উইকেট

ক্রীড়া প্রতিবেদক : প্রথম যুব টেস্টের প্রথম দিনে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছেন বেন চার্লসওয়ার্থ। ইংলিশদের ভালো শুরুর পর রুহেল আহমেদের দারুণ বোলিংয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ যুব দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার ১২৪ রানের উদ্বোধনী জুটির পরও প্রথম দিনের ৯০ ওভারে ইংল্যান্ড যুব দলের সংগ্রহ ৮ উইকেটে ২৬১ রান। রুহেল নিয়েছেন ৪ উইকেট।

চার দিনের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ইংলিশদের দারুণ সূচনা এনে দেন  চার্লসওয়ার্থ ও জর্জ বল্ডারসন। দুজন নির্বিঘ্নে কাটিয়ে দেন প্রথম সেশন। দ্বিতীয় সেশনে ৪২.৩ ওভার স্থায়ী এ জুটি ভেঙে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন রুহেল। ১৩৫ বলে ৬৫ রান করে রুহেলকে ফিরতি ক্যাচ দেন বল্ডারসন।

এরপর নিয়মিত বিরতিতে কয়েকটি উইকেট হারিয়েছে ইংলিশরা। লুইস গোল্ডসওয়ার্থি (৪), টম ল্যামনবাই (৭), জেমি স্মিথ (১৪) ইনিংস বড় করতে পারেননি। ১৭৪ রানে ৪ উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে জর্জ হিলের সঙ্গে ৫৬ রান যোগ করেন চার্লসওয়ার্থ। এ জুটি ভাঙার পরই আবার ধস নামে সফরকারীদের ইনিংসে।

৯৯ রান করা চার্লসওয়ার্থকে উইকেটকিপার আকবর আলীর ক্যাচ বানিয়ে জুটি ভাঙেন রুহেল। ২৪৮ বলে ১২ চারে ইনিংসটি সাজান ১৮ বছর বয়সি বাঁহাতি ওপেনার।

এরপর একই ওভারে চার বলের মধ্যে হিল (২৬) ও লুক হোলম্যানের উইকেট তুলে নেন আব্দুল্লাহ গালিব। আর হামিদউল্লাহ কাদরিকে (১০) ফেরান মিজানুর রহমান। দিনের প্রায় শেষ তিন ওভার নিরাপদে পার করে দেন ড্যান মুসলে (৭*) ও অ্যাডাম ফিঞ্চ (৪*)।

১৮ ওভারে ৬১ রানে ৪ উইকেট নিয়েছেন রুহেল। ইংলিশদের প্রথম চার ব্যাটসম্যানই বাঁহাতি এই স্পিনারের শিকার। আরেক বাঁহাতি স্পিনার মিজানুর ২৮ রানে ও গালিব ৬৮ রানে নেন ২টি করে উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ