ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জমে উঠেছে চলচ্চিত্র প্রযোজক সমিতির নির্বাচন

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ২৬ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জমে উঠেছে চলচ্চিত্র প্রযোজক সমিতির নির্বাচন

বিনোদন প্রতিবেদক: চলচ্চিত্রের ‘মাদার সংগঠন’ নামে খ্যাত বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি। মামলা ও বিভিন্ন জটিলতায় এই সংগঠনটির নির্বাচন দীর্ঘ ৭ বছর স্থগিত ছিল। দীর্ঘ সময় পর চূড়ান্ত হলো সমিতির নির্বাচনের তারিখ। তফসিল অনুযায়ী আগামী ২৭ জুলাই নির্বাচনের দিন নির্ধারণ করা হয়েছে।

ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গত ১৭ জুন শুরু হয় মনোনয়পত্র সংগ্রহের কাজ এবং শেষ হয় ২০ জুন। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৭ জুন। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এবার ৩৭ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। মোট ভোটার সংখ্যা ১৪০ জন। দীর্ঘ সাত বছর পর বেশ জমে উঠেছে প্রযোজক সমিতির নির্বাচন। এরই মধ্যে বিএফডিসিতে উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। নিয়মিত প্রার্থীরা বিএফডিসিতে আসছেন। ভোটারদের সঙ্গে চায়ের আড্ডায় মেতে উঠছেন। অতীতের নির্বাচনের তুলনায় এখন পর্যন্ত সৌহার্দ্যপূর্ণভাবে প্রচার করছেন প্রার্থীরা।

২০১৬ সালে প্রযোজক নাসির হোসেনের করা রিটের কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। পরপর তিনবার কেউ নির্বাচনে দাঁড়াতে পারবেন না— এফবিসিসিআই’র অধীন সংগঠনের এমন নির্বাচনী রীতির খেলাপ করা হয়েছে মর্মে নাসির হোসেন বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন। রিটের পরিপ্রেক্ষিতে আদালত তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেছিলেন।

এর আগে ২০১৪ সালের ৬ সেপ্টেম্বর বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রধান দুই প্রতিদ্বন্দ্বীর মামলার কারণে নির্বাচন সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল। এরপর সে বছর ২৯ অক্টোবর দুই দলই চলচ্চিত্রের স্বার্থে এক হয়ে আহবায়ক কমিটি গঠন করেছিলেন। নাসিরুদ্দিন দিলুকে আহবায়ক করে ২২ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

আহবায়ক কমিটির সদস্যরা হলেন, নাসিরউদ্দিন দিলু, কে এম আর মঞ্জুর, খোরশেদ আলম খসরু, মোহাম্মদ হোসেন, মো. শরীফ উদ্দিন খান দিপু, আবদুল আলিম, সামসুল আলম, কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু, আতিকুর রহমান লিটন, আহমেদ চৌধুরী শাওন, মেহেদী হাসান সিদ্দিকী মনির, মো. ইকবাল, সাইদুর রহমান মানিক, কাজী হায়াৎ, মোশারফ হোসেন তুলা, মো. রফিক উদ্দিন, এ জে রানা, জাহিদ হোসেন, শাহ মো. সিকান্দার আলী সেন্টু, শাহ আলমগীর বাচ্চু, সামিয়া জামান, মেহের আফরোজ শাওন।

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়