ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৪, ২৪ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সফরসঙ্গী সিংহ (ভিডিও)

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ৩:২৩:২৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৯ ৩:২৯:৪৬ পিএম

অন্য দুনিয়া ডেস্ক : অনেকে বাড়িতে বিড়াল, কুকুর পুষে থাকেন। বাড়ির বাইরে ঘুরতে যাওয়ার সময় প্রিয় প্রাণীটি সঙ্গে নিয়ে বের হন। আবার অনেকে আছেন যারা শখ করে বাঘ-সিংহ পোষেন। কিন্তু তাই বলে হিংস্র প্রাণী সিংহ নিয়ে জনবহুল রাস্তায় কাউকে ঘুরতে দেখেছেন? শুনতে কিছুটা অবাক লাগলেও এমন ঘটনা ঘটিয়েছেন পাকিস্তানের জাভেদ নামের এক ব্যবসায়ী।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যায়- গাড়িতে পোষা সিংহ নিয়ে পাকিস্তানের বন্দরশহর করাচির রাস্তায় নির্বিকারভাবে ঘুরে বেড়াচ্ছেন এক ব্যক্তি। গাড়ির মধ্যে বিশালাকার সিংহটিকে দেখে অনেক পথচারী আতঙ্কিত হয়ে পড়েন। অনেকে সেই অদ্ভুত দৃশ্য ক্যামেরাবন্দি করে ছড়িয়ে দেন নেটদুনিয়ায়।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনাটি নজরে আসতেই নড়েচড়ে বসে পাকিস্তান পুলিশ। গ্রেপ্তার করা হয় সাকলাইন জাভেদ নামের ওই ব্যক্তিকে। জাভেদের বিরুদ্ধে পথচারীদের প্রাণ বিপন্ন করার অভিযোগ আনা হয়েছে। যদিও পরবর্তীতে তাকে ছেড়ে দেয়া হয়।

পাকিস্তানের উচ্চ বিত্তদের বাড়িতে বাঘ, সিংহ ও অন্যান্য হিংস্র জন্তু পোষা নতুন কিছু নয়। দেশটির পুলিশ জানিয়েছে, সিংহ পোষা ও ব্যক্তিগত চিড়িয়াখানার লাইসেন্স জাভেদের আছে। তবে সিংহ এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়ার জন্য যে বিশেষ অনুমতির প্রয়োজন হয় তা তার কাছে নেই। তবে অভিযুক্ত জাভেদ জানিয়েছেন, ঘুরতে নয় সিংহটিকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়েছিল।

দেখুন : প্রকাশিত ভিডিও




রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৭/শান্ত/মারুফ

Walton
 
   
Marcel