ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ম্যানচেস্টারে হামলাকারী একা ছিল না’

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ম্যানচেস্টারে হামলাকারী একা ছিল না’

পুলিশের প্রকাশিত হামলাকারী সালমান আবেদির ছবি

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের ম্যানচেস্টারে হামলাকারী একা ছিল না বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রুড।

সোমবার রাতে ম্যানচেস্টার এরিনায় এক সংগীত অনুষ্ঠানে আত্মঘাতী হামলা চালান ২২ বছর বয়সি লিবীয় বংশোদ্ভূত ব্রিটিশ সালমান আবেদি। এ হামলায় নিহত হন ২২ জন এবং আহত ৬৪ জন। ২০ জনের অবস্থা সংকটাপন্ন। হামলায় আবেদিও নিহত হন।

হামলার সঙ্গে জড়িত সন্দেহে বুধবার সাউথ ম্যানচেস্টার থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ। হামলার পর যুক্তরাজ্যজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

আরো হামলা হতে পারে- এমন আশঙ্কায় সর্বোচ্চ সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ। ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসে মে নিরাপত্তা পরিস্থিতিকে ‘ক্রিটিক্যাল’ বলে ঘোষণা দিয়েছেন।  অর্থাৎ যেকোনো সময় আরো হামলা হতে পারে- এ আশঙ্কা থেকে ক্রিটিক্যাল সময়ে গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনায় পুলিশের পাশাপাশি সেনা মোতায়েনের কথা বলেছেন তিনি।

ওয়েস্টমিনস্টার প্রাসাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানানো হয়েছে, পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত পুলিশের পরামর্শে সাধারণের জন্য প্রাসাদে প্রবেশ বন্ধ রাখা হয়েছে। এদিকে, প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বাকিংহাম প্রাসাদে অনুষ্ঠেয় বুধবারের গার্ড সেরেমনিও বাতিল করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী রুড এই হামলাকে ‘ধ্বংসাত্মক সময়’ হিসেবে অভিহিত করেছেন। তিনি বলেন, ‘এর আগে আমরা যেসব হামলা দেখেছি, তার চেয়ে এটি বেশি স্পর্শকাতর ও উচ্চমাত্রার। এ থেকে মনে হচ্ছে, সম্ভবত হামলাকারী একা এ হামলা চালাননি।’

হামলায় নিহতদের মধ্যে বেশ কয়েকজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এখনো কয়েকজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পোল্যান্ডের দুই নাগরিক রয়েছেন বলে দেশটির সরকার নিশ্চিত করেছে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়