ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওসি মোয়াজ্জেমের গ্রেপ্তারে ব্যর্থ হলেই রিট

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ১১ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওসি মোয়াজ্জেমের গ্রেপ্তারে ব্যর্থ হলেই রিট

নিজস্ব প্রতিবেদক : ফেনীর সোনাগাজী মডেল থানার  প্রাক্তন অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেনকে আগামী ১৬ জুনের মধ্যে গ্রেপ্তার করা না হলে বা তিনি আত্মসমর্পণ না করলে সংশ্লিষ্টদের ব্যর্থতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করবেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন।

মঙ্গলবার  সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্যারিস্টার সুমন একথা জানান।

প্রাক্তন ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের করা মামলার বাদি ব্যারিস্টার সুমন বলেন, ‘ওসি মোয়াজ্জেমের খুঁটির জোর কোথায়? আগামী তিন দিনের মধ্যে তাকে পুলিশ প্রশাসন গ্রেপ্তার করতে যদি ব্যর্থ হয় বা তিনি আত্মসমর্পণ না করেন তাহলে আগামী ১৬ জুন হাইকোর্টে সংশ্লিষ্টদের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হবে।’

তিনি  জানান, গত ২৭ মে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। নুসরাতের পরিবারসহ সারা দেশের মানুষ অপেক্ষা করছে কখন পলাতক ওসি মোয়াজ্জেম হোসেন গ্রেপ্তার হবেন বা আইনের আওতায় আসবেন।

শঙ্কা প্রকাশ করে মামলার বাদী আরো বলেন, ‘ওসি মোয়াজ্জেম পুরোপুরি বহিষ্কৃত হননি, সাময়িক বরখাস্ত হয়েছেন। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীও বলেছেন। আর কতটা সময় নিলে মনে হবে পুলিশ প্রসাশন তাকে গ্রেপ্তারে ব্যর্থ হয়নি? আমি জানি, পুলিশ প্রসাশন চাইলে এমন কোনো কাজ নেই যে তারা করতে পারে না। ভুরিভুরি উদাহরণ আছে যে, ২৪ ঘণ্টার মধ্যেও তারা আসামি ধরেছে। নুসরাত হত্যাকাণ্ডের মামলায় ১৬ জন আসামিকে তারা বিভিন্ন জায়গা থেকে ধরে এনেছে। পিবিআই একমাস তদন্ত করে তদন্ত প্রতিবেদন দিয়েছে এবং এই প্রতিবেদন পুলিশের হাতে ছিলো। ওই প্রতিবেদনে তিনি (মোয়াজ্জেম) দোষী সাব্যস্ত হয়েছেন। তবে এ পর্যায়েও কেন তারা (পুলিশ) তাকে (মোয়াজ্জেম) চোখেচোখে রাখতে পারলেন না? ’

প্রসঙ্গত, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে তার মা শিরিন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এরপর অধ্যক্ষকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করেন ওসি মোয়াজ্জেম হোসেন। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও দেন তিনি। ভিডিও করে তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গত ১৫ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমন। বাদীর জবানবন্দি গ্রহণ ও মামলার নথি পর্যালোচনা করে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন গত ২৭ মে ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৯/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়