ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুই আসামির রাজসাক্ষী হওয়ার আদেশ বহাল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই আসামির রাজসাক্ষী হওয়ার আদেশ বহাল

নিজস্ব প্রতিবেদক : তারেক রহমানের বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত অর্থপাচার মামলার দুই আসামি রাজসাক্ষী হতে নিম্ন আদালতের দেওয়া আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

এই দুই আসামি হলেন- শাহজাদ আলী ও তাহমীনা আলী।

নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে মামুনের আবেদন খারিজ করে দিয়ে রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি শহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এর ফলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত অর্থপাচার মামলার দুই আসামি রাজসাক্ষী হওয়ার সুযোগ পেলেন। একটি অর্থপাচার মামলায় তারা সাক্ষী ছিলেন। পরবর্তী সময়ে অর্থপাচার প্রক্রিয়ার সঙ্গে জড়িত থাকায় হাইকোর্ট তাদের বিরুদ্ধে মামলা দায়েরর জন্য দুদককে নির্দেশ দেন। ওই নির্দেশের প্রেক্ষিতে তাদেরকে অর্থপাচার মামলায় আসামি করে দুদক। এই মামলার প্রধান আসামি হলেন- বিএনপির সিনিয়ার ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুন। ইতোমধ্যেই একটি অর্থপাচার মামলায় সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন তিনি।

গত ৭ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৩ এ অর্থপাচার মামলায় রাজসাক্ষী হওয়ার জন্য আবেদন করেন শাহজাদ আলী ও তাহমীনা আলী। আদালত ওই আবেদন মঞ্জুর করেন। বিচারিক আদালতের এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন গিয়াসউদ্দিন আল মামুন।

হাইকোর্টে দুদকের পক্ষে খুরশিদ আলম খান ও আবেদনকারীর পক্ষে আইনজীবী সাব্বির হামজা চৌধুরী শুনানি করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/মেহেদী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়