ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গার্দিওলার সিটিকে হারিয়ে শেষ আটে মোনাকো

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৩, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গার্দিওলার সিটিকে হারিয়ে শেষ আটে মোনাকো

ক্রীড়া ডেস্ক: শেষ ষোলোর প্রথম লেগে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটের স্বপ্নটা ভালোভাবেই রোপণ করেছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফিরতি লেগে প্রতিপক্ষের মাঠে ৩-১ ব্যবধানে পিছিয়ে পড়ায় কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়তে হয়েছে গার্দিওলার সিটিকে।

দুই লেগ মিলিয়ে গোল ব্যবধান সমান হলেও অ্যাওয়ে গোলের কল্যাণে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের টিকিট পায় মোনাকো। প্রথম লেগে ম্যানসিটির মাঠে ৩ গোলই এগিয়ে রেখেছিল তাদের।

বুধবার রাতে ম্যাচের প্রথম আধা ঘণ্টার মধ্যেই মোনাকো ২-০ গোলে এগিয়ে গেলে ম্যাচের ফল অন্য দিকে মোড় নেয়। ম্যাচের অষ্টম মিনিটে বাঁ-দিক থেকে পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভার সহায়তায় বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান বাপে। আর ২৯তম মিনিটে আট গজ দূর থেকে নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলের ডিফেন্ডার ফাবিনিয়ো।

ম্যাচের ৬১ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি সার্জিও রামোস। চার মিনিট পর গোলরক্ষককে একা পেয়েও ফের ব্যর্থ হন আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

ম্যাচের ৭১ মিনিটে বাঁ-দিক দিয়ে রাহিম স্টার্লিংয়ের ক্রস গোলরক্ষক প্রতিহত করলেও পেয়ে যান লেরয় সানে। জোরালো শটে ব্যবধান কমান জার্মানির এই মিডফিল্ডার। ফলে নতুন করে আশা জাগে সিটির।

কিন্তু ম্যাচের ৭৭ মিনিটে হেডে আবারও মোনাকোর ব্যবধান বাড়ান ফরাসি মিডফিল্ডার বাকাইয়ুকু। ফলে দুই লেগ মিলিয়ে ফের স্কোরলাইন সমান হয়। কিন্তু পার্থক্য গড়ে দেয় অ্যাওয়ে গোল। বাকি সময়ে আর গোল না হওয়ায় এ হতাশা নিয়েই মাঠ ছাড়ে ম্যানসিটি।

চ্যাম্পিয়নস লিগের আরেক ম্যাচে বায়ার লেভারকুসেনের বিপক্ষে অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। তবে প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ৪-২ ব্যবধানে জেতায় কোয়ার্টার ফাইনালে উঠেছে ডিয়েগো সিমিওনের দলটি।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/শামীম/টিপু/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ