ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রাক্তন এমপি আব্দুল হাই কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাক্তন এমপি আব্দুল হাই কারাগারে

নিজস্ব প্রতিবেদক : সরকারি সম্পদ আত্মসাতের অভিযোগে মুন্সীগঞ্জের বিএনপিদলীয় প্রাক্তন এমপি আব্দুল হাইকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে আব্দুল হাই আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। তার পক্ষে কাজী নজিবুল্লাহ হিরু এবং খোরশেদ আলম জামিনের শুনানি করেন। দুদকের পক্ষে মাহমুদ হোসেন (জাহাঙ্গীর) জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন (জাহাঙ্গীর) বলেন, এই মামলায় গত ১ মার্চ হাইকোর্ট থেকে আট সপ্তাহের জামিন নেন আব্দুল হাই। হাইকোর্ট আট সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আব্দুল হাইকে আত্মসমর্পণের নির্দেশ দেন। আজ তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আব্দুল হাই তার স্ত্রী জামিলা খাতুনের নামে ১৯৭৯ সালে প্রাক্তন ডিআইটি বর্তমান রাজউকের নিকট হতে ১৯৮৪ সালে পাঁচ কাঠার একটি প্লট নিয়ে ওই প্লটটি ১৯৮৬ সালে বিক্রি করে দেন। ২০০৫ সালে আবার তিনি রাজউকের বরাবর একটি মিথ্যা হলফনামা দিয়ে বনানী আবাসিক এলাকায় পাঁচ কাঠার একটি প্লট বরাদ্দ প্রদান করেন, যেটি বর্তমানে তার দখলে রয়েছে।

মিথ্যা হলফনামা দিয়ে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গ করে সরকারি সম্পদ আত্মসাতের অভিযোগে দুদকের উপপরিচালক জাহাঙ্গীর হোসেন গত বছরের ৯ নভেম্বর মতিঝিল থানায় মামলাটি দায়ের করেন।  



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়