ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সংস্কৃতিমন্ত্রীকে সংবর্ধনা

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ১৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংস্কৃতিমন্ত্রীকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ইউনেস্কোর সাংস্কৃতিক বৈচিত্র্য রক্ষা সম্মেলন (দ্য কনফারেন্স অব পার্টিস টু দ্য কনভেনশন অন দ্য প্রোটেকশন অ্যান্ড প্রমোশন অব দ্য ডাইভারসিটি অব কালচারাল এক্সপ্রেশনস) ‘সিক্সথ কনফারেন্স অব পার্টিস’-এ সভাপতি নির্বাচিত হওয়ায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

রোববার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, এর দপ্তর ও সংস্থার পক্ষ থেকে মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী অনুভূতি ব্যক্ত করে বলেন, এটি বাংলাদেশ সরকারের একটি কূটনৈতিক সাফল্য। বাংলাদেশ যে ক্রমাগত এগিয়ে যাচ্ছে সমৃদ্ধির পথে তা এ সম্মেলনে উপস্থিত সব দেশের প্রতিনিধিরা বিশেষ করে ইউনেস্কোর মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাই অবগত আছেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও সবক্ষেত্রে বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেছেন। বাংলাদেশ সফলভাবে এ সম্মেলন পরিচালনা করেছে এবং সবদিক দিয়ে সম্মেলনে বাংলাদেশের উপস্থিতি ছিল উজ্জ্বল। এটি আমাদের জন্য এক বড় অর্জন যা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করেছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. ইব্রাহীম হোসেন খান, অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত সচিব সামছুন্নাহার বেগম, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক আশীষ কুমার সরকার, নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মো. আব্দুর রাজ্জাক ভূইঞা, গ্রন্থাগার ও আরকাইভস অধিদপ্তরের পরিচালক মো. মজিবুর রহমান আল-মামুন এ সময় উপস্থিত ছিলেন।

‌‌

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৭/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়