ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে বিরূপ মন্তব্য করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আদালত আগামী ৩০ এপ্রিল গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেন।

এর আগে এদিন বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন।

তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলাটিতে প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। ছয় মাস আগে এ প্রতিবেদন দাখিল করা হয়েছে। এখন আমরা তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করছি।

শুনানি শেষে আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সংশ্লিষ্ট আদালতের পেশকার রাকিব চৌধুরী এ তথ্য জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে গত বছরের ২৫ জানুয়ারি জননেত্রী পরিষদের সভাপতি আদালতে মামলাটি করেন এ বি সিদ্দিকী। গত বছরের ৩০ জুন অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস।  এরপর গত ১৬ জুলাই খালেদা জিয়াকে গ্রেপ্তার করতে পরোয়ানা জারির আবেদন করেন এ বি সিদ্দিকী।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়