ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্লগার ওয়াশিকুর হত্যা মামলায় তদন্ত কর্মকর্তার সাক্ষ্য

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ২০ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্লগার ওয়াশিকুর হত্যা মামলায় তদন্ত কর্মকর্তার সাক্ষ্য

নিজস্ব পতিবেদক : রাজধানীর তেজগাঁওয়ে ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় তদন্ত কর্মকর্তা ডিবির সহকারী পুলিশ সুপার শাহ মো. মশিউর রহমান সাক্ষ্য দিয়েছেন।

সোমবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালত তদন্ত কর্মকর্তার জবানবন্দি গ্রহণ করেন। এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা শুরু করেন। কিন্তু এদিন জেরা শেষ না হওয়ায় আদালত আগামী ২৮ মে অবশিষ্ট জেরার তারিখ ধার্য করেন।

এ নিয়ে মামলাটিতে চার্জশিটভুক্ত ৪০ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

আসামিরা হলেন- জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম আরিফ, সাইফুল ইসলাম, মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরাম। আসামিদের মধ্যে প্রথম তিনজন কারাগারে আর শেষের দুইজন পলাতক রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩০ মার্চ রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড়ে ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যার পর পালানোর সময় তৃতীয় লিঙ্গের লোকজন ও এলাকাবাসী দুজনকে আটক করে। এ ঘটনায় ওয়াশিকুর রহমানের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন ডিবির সহকারী পুলিশ সুপার শাহ মো. মশিউর রহমান।

ওয়াশিকুর রহমান মতিঝিলের ফার ইস্ট অ্যাভিয়েশন নামে একটি ট্রাভেল এজেন্সিতে ট্রেইনি অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাবা টিপু সুলতানের সঙ্গে বেগুনবাড়ীর ৪/৩-এ ভবনের দ্বিতীয় তলায় একটি কক্ষে সাবলেট থাকতেন। তাদের গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপেজলার উত্তর হাজীপুরে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৯/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়