ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এই ঈদে পাঞ্জাবি

মন্ময়ী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ৬ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এই ঈদে পাঞ্জাবি

মন্ময়ী হাসান : হাতে গোনা কয়েকটি দিন আছে ঈদুল আযহার। আর এই ঈদে ছেলেদের ঈদ পোশাক হিসেবে পাঞ্জাবি প্রাধান্য পায় বেশি। ঈদে আর কিছু না কিনলেও, নতুন পাঞ্জাবি যেন চাই-ই।

 

তাই নানা ডিজাইনের পাঞ্জাবির আয়োজনে পিছিয়ে নেই কোনো ফ্যাশন হাউজ। ফ্যাশন হাউজ ছাড়া বিভিন্ন মার্কেটগুলোতেও জমে ওঠেছে পাঞ্জাবি বেচাকেনা।

 

গরম এবং বৃষ্টি দুটোর কথাই মাথায় রেখে এবারের ঈদে পাঞ্জাবির কাপড়ে এসেছে ভিন্নতা। প্রতিবারের মতোই নতুন সব ডিজাইনের পাঞ্জাবি দেখা যাচ্ছে সব স্থানেই। বর্ষার ম্যাড়ম্যাড়ে আবহাওয়াকে দূর করতেই যেন রঙিন সব কাপড় ব্যবহার করা হচ্ছে পাঞ্জাবিতে। লাল, খয়েরি, কমলা, নীল, কালো, সাদা, ছাই, হালকা সবুজ বেগুনি ইত্যাদি রঙের পাঞ্জাবি পাওয়া যাচ্ছে সকল মার্কেটে। এবং আধুনিক কাটছাঁটের পাঞ্জাবির দাম নির্ভর করছে এর কারুকাজের ওপর।

 

এবারের ঈদের পাঞ্জাবির কাপড়ের মধ্যে রয়েছে খাদি, মটকা, সুতি, রাজশাহী সিল্ক, আদি মহিশুর সিল্ক, অ্যান্ডি সিল্ক, প্রিন্স সামসী, কুশান, কাসিস, খানশা, শাহজাদা আদি, জয়শ্রী সিল্ক, অ্যান্ডি কটন, ইন্ডিয়ান সিল্ক, জাপানি ইউনিটিকা, তসর, সামু সিল্ক, ধুতিয়ান, ইন্ডিয়ান চিকেনসহ আরো নানা ধরনের কাপড়। কাপড় এবং কারুকাজের ওপর নির্ভর করে পাঞ্জাকি বিক্রি হচ্ছে ৯০০ থেকে ৭/৮ হাজার টাকার মধ্যে।

 

ঢাকার অন্যতম বড় পাঞ্জাবির বাজার পীর ইয়ামেনি মার্কেট। এছাড়া নিউ মার্কেট, এলিফ্যান্ট রোড মার্কেট, মালিবাগ, মৌচাক, সদরঘাট, গুলিস্তানসহ নানা ব্র্যান্ডের ফ্যাশন হাউজগুলোর শোরুমে পাওয়া যাচ্ছে পাঞ্জাবি। ব্র্যান্ডধারী পোশাকের শোরুমগুলোর মধ্যে রয়েছে কে-ক্র্যাফট, সাদাকালো, অঞ্জন’স, বাংলার মেলা, রঙ বাংলাদেশ, স্বদেশী, দেশি দশ, ওটু, লুবনান, আর্টিস্টি, লা রিভ, ফ্রিল্যান্ড, ইয়েলো, মনসুন রেইন, ক্যাটস আই, স্মার্টেক্স, প্লাস পয়েন্ট, আজিজ সুপার মার্কেটের ফেরীওয়ালা, নিত্যউপহার, তারা মার্কা, আব্রু, স্বপ্নবাজ, মেঠোপথ, লাল-সাদা-নীল, দেশালসহ আরো অনেক সব দেশি হাউজ। নিজের পছন্দমতো কাপড়ের এবং দামের সঙ্গে সামঞ্জস্য রেখে কিনে নিতে পারেন পছন্দের পাঞ্জাবিটি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ সেপ্টেম্বর ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়