ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সব জেলায় হবে প্রবাসীকল্যাণ ব্যাংকের শাখা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সব জেলায় হবে প্রবাসীকল্যাণ ব্যাংকের শাখা

সচিবালয় প্রতিবেদক : দেশের সব জেলায় পর্যায়ক্রমে প্রবাসীকল্যাণ ব্যাংকের শাখা এবং জনশক্তি ও কর্মসংস্থান অফিস স্থাপন করা হবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম বিএসসি।

বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশনে এ কথা জানান তিনি। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

অধিবেশনে আরো বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পাট ও বস্ত্রমন্ত্রী ইমাজউদ্দিন প্রামাণিক এবং পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের উদ্দেশে প্রবাসীকল্যাণমন্ত্রী আরো বলেন, অভিবাসন খাতকে দালাল চক্র ও অসাধু স্বার্থান্বেষী মহল থেকে মুক্ত করতে আপনাদের এগিয়ে আসতে হবে। দক্ষতা অর্জন, নিরাপদ অভিবাসন ও অভিবাসন ব্যয় সম্পর্কে সাধারণ মানুষকে অবহিতকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন।

তিনি আরো বলেন, বিদেশ গমনেচ্ছু কর্মীদের স্মার্ট কার্ড প্রদান ও ফিঙ্গার প্রিন্ট গ্রহণসহ যাবতীয় কার্যক্রম বিকেন্দ্রীকরণ করার মাধ্যমে প্রায় সব জেলা থেকে প্রদান করা হয়ে থাকে। এ বিকেন্দ্রীকরণ কার্যক্রমকে আরো বেগবান করতে এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আপনাদের ও আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক বিভিন্ন সময়ে প্রকাশিত ও প্রচারিত বুকলেট, পোস্টার, ফেস্টুন ও সচেতনতাধর্মী নাটিকাগুলো তৃণমূল পর্যায়ে প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিতে সক্রিয় ভূমিকা পালনের জন্য জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

জেলা প্রশাসক সম্মেলনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার ও অতিরিক্ত সচিব (অর্থ ও প্রশাসন) জাবেদ আহমেদ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়