ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিজয় দিবসে হাতিরঝিলে নানা আয়োজন

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ১৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজয় দিবসে হাতিরঝিলে নানা আয়োজন

নিজস্ব প্রতিবেদক : মহান বিজয় দিবসে রাজধানীর হাতিরঝিলে ছিল নানা আয়োজন। ‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শীর্ষক অনুষ্ঠানে ছিল আলো-আঁধারের ছন্দময় খেলা।

শনিবার সন্ধ্যায় এম্ফিথিয়েটারের উদ্বোধন উপলক্ষে মানুষের ঢল নেমেছিল হাতিরঝিলে।

হাতিরঝিলে জলের নাচন বাড়তি আনন্দ দেয় রাজধানীবাসীদের মনে।

হাতিরঝিলে মূল মঞ্চের বাইরে সাতটি এলইডি মনিটরে দেখানো হয় বর্ণাঢ্য আয়োজন। নাচ ও গানের এ আয়োজন উপভোগ করে হাজারো মানুষ। অনুষ্ঠানের শুরুতে ওয়াটার স্ক্রিনে স্বাধীনতার ওপর একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

২০০৭ সালের জুলাইয়ে প্রকল্পটির বাস্তবায়ন কাজ শুরু করে রাজউক, ঢাকা ওয়াসা ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। ২০১৫ সালের জুনে প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা ছিল। চতুর্থবারের মতো ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয় হাতিরঝিল প্রকল্পের। বর্তমানে চারটি সংস্থা যৌথভাবে বৃহৎ এ প্রকল্পটি বাস্তবায়ন করেছে।  সংস্থাগুলো হলো- রাজউক, এলজিইডি, ঢাকা ওয়াসা এবং বাংলাদেশ সেনাবাহিনীর স্পেশাল ওয়ার্কস অর্গানাইজেশন (এসডব্লিউও)।

মহান বিজয় দিবস উপলক্ষে প্রদর্শনীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ স্বাধীনতাযুদ্ধের খণ্ডচিত্র প্রদর্শন করা হয়। পাশাপাশি বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের চিত্র লেজার শোয়ের মাধ্যমে প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ডিসেম্বর ২০১৭/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়