ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অবৈধ সম্পদ: স্বামী-স্ত্রী আসামি

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবৈধ সম্পদ: স্বামী-স্ত্রী আসামি

নিজস্ব প্রতিবেদক: স্ত্রীর নামে অবৈধ সম্পদ করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে স্ত্রী ছাড়াও আসামি হয়েছেন স্বামী প্রাক্তন উপসচিব আবু মো. নুরুল ইসলাম।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্ত্রী দিলরুবা খানম ও সম্পদ অর্জনে প্রত্যক্ষ সহযোগিতা করার দায়ে নুরুল ইসলামের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র অনুমোদন দেওয়া হয়েছে। মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে এই অনুমোদন দেওয়া হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টচার্য্য রাইজিংবিডিকে এ কথা জানিয়েছেন। শিগগিরই মামলার অভিযোগপত্র সংশ্লিষ্ট আদালতে দাখিল করা হবে।

দুদক জানায়, ২০১৬ সালের ২৬ এপ্রিল অবৈধ সম্পদের অভিযোগে দিলরুবাকে আসামি করে চট্টগ্রামের ডবলমুরিং থানায় মামলা করে দুদক। মামলার তদন্তে দিলরুবার অবৈধ সম্পদের পেছনে তার স্বামী নুরুল ইসলামের হাত থাকায় স্বামী-স্ত্রী দুই জনকেই আসামি করে অভিযোগপত্র অনুমোদন করে কমিশন।

মামলার তদন্ত প্রতিবেদনে বলা হয়, গৃহিণী দিলরুবা খানমের নামে ৯০ লাখ ৮৬ হাজার ৮১৮ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। এসব সম্পদের বৈধ কোনো উৎস পাওয়া যায়নি। তিনি তার স্বামীর অবৈধ আয় নিয়ে নিজ নামে এই সম্পত্তি করেছেন। এছাড়া দিলরুবা তার নামে থাকা ২৮ লাখ ৩৬ হাজার ৫৬৮ টাকার সম্পদ গোপন করেছেন বলে তদন্তে উঠে আসে।

প্রতিবেদনে বলা হয়, দিলরুবার স্বামী নুরুল ইসলাম সরকারি বিভিন্ন দপ্তরে কর্মরত ছিলেন। এ সময় তার অবৈধ উপায়ে অর্জিত অর্থকে বৈধতা দেওয়ার উদ্দেশ্যে তার স্ত্রীর নামে সম্পত্তি গড়েন।

দুদকের উপ-সহকারী পরিচালক নুরুল ইসলাম মামলাটি তদন্ত করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/এম এ রহমান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়