ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘রূপকল্প ২০২১ অর্জনে শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য’

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ৬ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রূপকল্প ২০২১ অর্জনে শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য’

অর্থনৈতিক প্রতিবেদক : শিল্পসচিব মো. আবদুল হালিম বলেছেন, রূপকল্প ২০২১ অর্জনে দেশের শিল্পখাতসমূহের উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য। স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণের ফলে আগামীতে বাণিজ্যক্ষেত্রে আরো বেশি বৈশ্বিক প্রতিযোগিতার সম্মুখীন হতে হবে। তাই উৎপাদনশীলতা বৃদ্ধির ক্ষেত্রে সকল চ্যালেঞ্জ চিহ্নিত করে সেগুলো উত্তরণের সক্ষমতা অর্জন করতে হবে।

সোমবার শিল্প মন্ত্রণালয়ের সভাকক্ষে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন ও ইনফরমাল সেক্টর স্কিলস কাউন্সিলের মাঝে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান ও জাতীয় উৎপাদনশীলতা কার্যনির্বাহী কমিটির ১৬তম সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্প সচিব বলেন, ইনফরমাল সেক্টরসমূহের সমস্যাগুলো নিজেদের মতো করে সমাধান না করে বৈজ্ঞানিক উপায়ে সমাধানে মনোযোগী হতে হবে। এতে সমস্যাগুলোর দ্রুত সমাধান হয় এবং বিশ্বের অন্যান্য দেশ হতে শিক্ষা অর্জন করা যায়।

এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে উৎপাদনশীলতা বৃদ্ধিতে সরকারি ও বেসরকারি পর্যায়ের সেতুবন্ধন আরও জোরদার হবে এবং ইনফরমাল সেক্টর স্কিলস কাউন্সিলের আওতাধীন প্রতিষ্ঠানসমূহের উৎপাদনশীলতা বৃদ্ধিতে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন প্রশিক্ষণ সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে। এ ছাড়া ইনফরমাল সেক্টর স্কিলস কাউন্সিলের প্রতিষ্ঠানসমূহ এশিয়ান প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন প্রদত্ত টেকনিক্যাল এক্সপার্ট সার্ভিস কর্মসূচি বাস্তবায়নে কাজ করবে।

এ সময় শিল্প মন্ত্রণালয়, ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন ও ইনফরমাল সেক্টর স্কিলস কাউন্সিলের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৬ মে ২১০৯/নাসির/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়