ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলায় জনস্রোত

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-২৬ ৫:১০:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৭ ৯:৫৫:১৭ এএম

নিজস্ব প্রতিবেদক : ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার আজ শুক্রবার ছিল ২৬তম দিন। শেষ মুহূর্তে ছুটির দিন থাকায় প্রয়োজনীয় পণ্যটি কিনতে সব বয়সের ক্রেতাদের পদচারণায় মুখর মেলা প্রাঙ্গণ।

শুক্রবার মেলায় গিয়ে দেখা গেছে, মাসব্যাপী মেলার এ সময়ে জমে উঠেছে কেনাবেচা। যেন কেনাকাটার মহোৎসবে পরিণত হয়েছে। ক্রেতা ও দর্শনার্থীদের জনস্রোতে তিল ধারনের ঠাঁই ছিল না মেলা প্রাঙ্গণে।

পণ্য বিক্রি ও ক্রেতা সামলাতে হিমশিম খেতে দেখা গেছে বিক্রেতাদের। দর্শনার্থীদের ঢল মেলা প্রাঙ্গণ ছাপিয়ে আশপাশের রাস্তায় দীর্ঘলাইনে থাকতে হয়েছে। মেলার চারপাশের রাস্তায় ছিল তীব্র যানজট।

এদিকে মেলার শেষ সময়ে মেলার অফার ও ছাড়ে কেনাকাটার সুযোগ হাতছাড়া  করছেন না অনেকেই।

আয়োজক কমিটির এক সদস্য জানান, এখন পর্যন্ত যা মনে হচ্ছে তাতে সন্ধ্যার মধ্যেই আরো বেশি দর্শনার্থী আসবে বলে মনে হচ্ছে। অন্য সব বছরের শেষ ছুটির দিনের চেয়ে এবার অনেক বেশি ক্রেতা-দর্শনার্থী মেলায় আসছেন।

বিকেলে মেলায় প্রধান গেটে অপেক্ষায় ছিলেন দর্শনার্থীরা। সপরিবারে, সবান্ধব, সহপাঠীদের নিয়ে দল বেঁধে মেলায় এসেছেন অনেকেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভিড়। দর্শনার্থীর জনস্রোতে মেলার মাঠে ফাঁকা জায়গা দেখা যায়নি। ছুটির দিন বলেই সব স্টল-প্যাভিলিয়নে ক্রেতাদের ভিড় ছিল উপচে পড়া।

স্টল বিক্রেতারা জানিয়েছেন, অন্য বছরের চেয়ে এবার কেনাবেচা মোটামুটি ভালোই হচ্ছে। তাছাড়া শেষ সময়ে এখন সব স্টল ও প্যাভিলিয়নে বিক্রি শেষ করতে ছাড় ও বিশেষ অফার চলছে। এ কারণে ক্রেতাদের ভিড় বেশি হচ্ছে।

মেলার শেষ মুহূর্তে বিভিন্ন ধরনের ছাড়ের সুবিধা দিয়ে ক্রেতাদের আকৃষ্ট করার চেষ্টা চলছে। অনেকে আবার আগের মূল্যের সঙ্গে নতুন করে ‘বিশেষ ছাড়’ যোগ করেছেন। মেলায় ব্র্যান্ডবিহীন বিভিন্ন ব্লেজার বিক্রেতা প্রতিষ্ঠান এতদিন এক হাজার ৬০০ থেকে আড়াই হাজার টাকায় ব্লেজার বিক্রি করেছেন। কিন্তু আজ প্রায় সব প্রতিষ্ঠানকেই ১২০০ থেকে ১৪০০ টাকায় ব্লেজার বিক্রি করতে দেখা গেছে।

মেলা প্রাঙ্গণে নারী ও তরুণীরাই বেশি কেনাকাটা করছেন। বিশেষ করে পোশাক কেনার ধুম ছিল। এছাড়া গহনা, শাল ও চাদর, প্রসাধনসামগ্রী, প্লাস্টিক পণ্য এবং গৃহস্থালিসামগ্রীর স্টলে ভিড় ছিল বেশি। তবে কোনো স্টলই মুহূর্তের জন্য ফাঁকা দেখা যায়নি।

ইলেকট্রনিকস পণ্যের স্টলগুলোতেও শেষ সময়ে ছাড়ের সুযোগে পছন্দের পণ্য কিনতে ছিল ব্যাপক ভিড়। দেশি-বিদেশি এসব স্টল থেকে ওভেন, টিভি, ফ্রিজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনাকাটার ধুম পড়েছে।




রাইজিংবিডি/ঢাকা/২৬ জানুয়ারি ২০১৮/হাসিবুল/সাইফ

Walton Laptop
 
     
Walton AC