ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ২৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক : ডিজিটাল নিরাপত্তা আইনকে স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী উল্লেখ করে আইনটি বাতিলের দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আগামী ৫ অক্টোবর জাতীয় মহাসমাবেশ উপলক্ষে সোমবার বিকেলে পল্টনের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ এ দাবি জানান।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশকে বাধাগ্রস্ত করবে। এ আইনের বিধান অনুসারে, পুলিশ কর্মকর্তারা কোনো গ্রেপ্তারি পরোয়ানা ছাড়াই যেকোনো লোককে তল্লাশি ও গ্রেপ্তার করতে পারবে। নিরীহ মানুষ হয়রানির শিকার হবে।

ইউনুছ আহমাদ বলেন, আইনের কিছু ধারা অপরাধকে জামিনের অযোগ্য অপরাধ বিবেচনা করা হয়েছে। সবচেয়ে উদ্বেগের বিষয়গুলো সুরাহা না করেই এ আইনটি পাস করার কারণে আইনটি সংবিধানের মূল চেতনার বিরুদ্ধে গেছে এবং এটি মুক্তচিন্তা ও মত প্রকাশের স্বাধীনতার পরিপন্থী। স্বাধীন সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করবে বিধায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।

এ সময় তিনি জাতীয় মহাসমাবেশ সফল করারও আহ্বান জানান।

সভায় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৮/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়