ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২৫ লাখ টাকার সোনাসহ গ্রেপ্তার ১

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৫ লাখ টাকার সোনাসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫ লাখ টাকা মূল্যের প্রায় ৪৪৭ গ্রাম সোনাসহ একজনকে গ্রেপ্তার  করেছে শুল্ক গোয়েন্দা।

শনিবার গভীর রাতে দুবাই থেকে আসা এক বিমানে অভিযান চালিয়ে বিশেষভাবে তৈরি একটি বেল্টের সোনার বকলস, হাতঘড়ির ভিতরে তিনটি সোনার বার এবং অতিরিক্ত আরো ১০০ গ্রাম সোনার অলংকারসহ ওই যাত্রীকে  আটক করা হয়।

রোববার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার একটি দল  শাহজালাল বিমানবন্দরে দুবাই থেকে আসা ফ্লাইট ইকে৫৮৬ এর এক যাত্রীর কাছ থেকে ওই সোনা উদ্ধার করে। আটক যাত্রীর নাম মুহাম্মাদ মহিউদ্দিন। তিনি সোনা গলিয়ে বিশেষভাবে বেল্টের বকলস তৈরি করে  এবং ঘড়ির ভিতরে ডায়ালের অংশে লুকানো অবস্থায়  সোনার বার তিনটি আনেন।  আটক ব্যক্তি চলতি বছরে সাতবার বিদেশ ভ্রমণ করেছেন।

বিমানবন্দরের বিভিন্ন সংস্থার উপস্থিতিতে যাত্রীর কাছ থেকে ৩৪৭ গ্রাম সোনা এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে যাত্রী জানান তিনি গাড়িচালক।

মুহাম্মাদ মহিউদ্দিনকে গ্রেপ্তার করে রাতে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী কার্যক্রম গ্রহণ করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ