ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘নিজেই জানতাম না অভিনয় করতে চাই’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১২, ৪ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নিজেই জানতাম না অভিনয় করতে চাই’

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় নৃত্যশিল্পী, কোরিওগ্রাফার তনুশ্রী শঙ্কর ও সংগীতশিল্পী আনন্দ শঙ্কর দম্পতির মেয়ে শ্রীনন্দা শঙ্কর। তিনি নিজেও একজন নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার। তার আরেক পরিচয় তিনি প্রখ্যাত নৃত্যশিল্পী, কোরিগ্রাফার ও অভিনেতা উদয় শঙ্করের নাতনি।

ব্যক্তিগত জীবনে বিবাহিত শ্রীনন্দা। মুম্বাইয়ে নাচ, কোরিওগ্রাফি ও সংসার নিয়েই ব্যস্ত সময় পার করেন তিনি। এবার অভিনয়েও নাম লেখালেন এই তারকা সন্তান। সুমন ঘোষ পরিচালিত টলিউডের ‘বসু পরিবার’ সিনেমায় অভিনয় করলেন তিনি। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।চাইলে অনেক আগেই অভিনয়ে নাম লেখাতে পারতেন শ্রীনন্দা। কিন্তু অভিনয়ে এতটা দেরিতে কেন? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘নিজেই জানতাম না অভিনয় করতে চাই। নাচ, কোরিওগ্রাফি নিয়ে ব্যস্ত থাকতাম। কিন্তু এখন অভিনয়ে আগ্রহী। সিদ্ধান্তটা নিতে সময় লেগেছে। সত্যি কথা বলতে আমি কলকাতা থেকে পালিয়ে গিয়েছিলাম। আমার বিখ্যাত পরিবারের জন্য ছোটবেলা থেকে প্রাইভেসি বলতে কিছু ছিল না। তাদের কোলে বসে তাদের পরিচয়ে পরিচিত হতে চাইনি। তনুশ্রী শঙ্করের মেয়ে শ্রীনন্দা কী করল? এই প্রশ্নের চাপ নিতে চাইনি। এখন অভিনয় করার জন্য মানসিকভাবে প্রস্তুত। এক্ষেত্রে বয়স কোনো বিষয় না, যাদের কাছে এটা ম্যাটার করে, তারা আমার দর্শক নন।’

পশ্চিমবঙ্গের ভাওয়াল ও মহিষাদল রাজবাড়িতে সিনেমাটির শুটিং হয়েছে। ফলে শুটিংয়ের জন্য আউটডোরে থাকতে হয়েছে। শুটিংয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে শ্রীনন্দা বলেন, ‘শুটিংয়ে প্রথম দিকে খুব চুপচাপ থাকতাম। পরে ওদের সঙ্গে মিশে যাই। একদিন শট দিতে আমার খুব সমস্যা হচ্ছিল।

সেদিন আবার অপুদার (শাশ্বত চ্যাটার্জি) শুটিং ছিল না। তবু আমার জন্যই সেটে এসেছিলেন অপুদা। চাইলে তো বিশ্রাম নিতে পারতেন। কিন্তু সেটে থেকে আমাকে সাহায্য করলেন। এটাই প্রাপ্তি।’

‘বসু পরিবার’ সিনেমায় যীশু সেনগুপ্তর স্ত্রী রোশনির চরিত্রে দেখা যাবে শ্রীনন্দাকে। চরিত্রটি বেশ আধুনিক। মার্কিন যুক্তরাষ্ট্রে চাকরিরত। স্বামীকে খুবই ভালোবাসে। শ্বশুর-শাশুড়ির পঞ্চাশতম বিবাহবার্ষিকী উপলক্ষে প্রথমবার তার দেশে আসা। এমন গল্প নিয়েই গড়ে উঠেছে সিনেমাটির কাহিনি।

এতে আরো অভিনয় করেছেন-পরান ব্যানার্জি, সৌমিত্র চ্যাটার্জি, ঋতুপর্ণা সেনগুপ্ত, কৌশিক সেন প্রমুখ। ৫ এপ্রিল মুক্তি পাবে সিনেমাটি।



রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়