ঢাকা, সোমবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৬ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

আত্মসমর্পণ করা ১২ বনদস্যু কারাগারে

আলী আকবর টুটুল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০১-০৮ ৫:৫৮:১৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-০৮ ৫:৫৮:১৫ পিএম
আত্মসমর্পণ করা বনদস্যুরা

বাগেরহাট প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করা সুন্দরবনের দুর্ধর্ষ বনদস্যু নোয়া বাহিনীর প্রধান বাকি বিল্লাহ ওরফে নোয়াসহ ১২ বনদস্যুকে বাগেরহাট কারাগারে পাঠানো হয়েছে।

 

বনদস্যুদের বাগেরহাটের মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা  হলে তাদের বিরুদ্ধে দস্যুতা ও অস্ত্র আইনে দুটি মামলা দায়ের করে পুলিশ।

 

রোববার দুপুরে বাগেরহাট আদালতে পাঠানো হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গৌতম মল্লিক তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

শনিবার দুপুরে পটুয়াখালীর কুয়াকাটার রাখাইন মার্কেট মাঠে বনদস্যু নোয়া বাহিনীর সদস্যরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ২৫টি আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ১০৫ রাউন্ড গুলি জমা দিয়ে আত্মসমর্পণ করেন।

 

নোয়া বাহিনীর প্রধান বাকি বিল্লাহসহ ১২ বনদস্যুর বাড়ি বাগেরহাটের রামপাল ও মোংলা থানার বিভিন্ন এলাকায়। এরা হলেন- বাকি বিল্লাহ, মনিরুল শেখ, মানজুর মোল্লা, মুক্ত শেখ, তরিকুল শেখ, আকবর শেখ, কিবরিয়া মোড়ল, জাহাঙ্গীর শেখ, আল আমিন শিকদার, ইউনুস শেখ, মিলাদুল শেখ ও মোশারেফ হোসেন।

 

স্বাভাবিক জীবনে ফেরার জন্য এ পর্যন্ত সুন্দরবনের বনদস্যু নোয়া বাহিনীসহ ৮টি বাহিনী প্রধানসহ ৭২ বনদস্যু র‌্যাবের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ১৬৪ টি আগ্নেয়াস্ত্র ও ৮ হাজার ৬৩৬ রাউন্ড গুলি জমা দিয়ে আত্মসমর্পণ করেন । অধিকাংশ বনদস্যু জামিনে মুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসেন।

 

 

রাইজিংবিডি/বাগেরহাট/৮ জানুয়ারি ২০১৭/আলী আকবর টুটুল/রিশিত

Walton Laptop
 
     
Walton