ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিমানবন্দরগুলোর ওয়াই-ফাই পাসওয়ার্ড জেনে নিন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমানবন্দরগুলোর ওয়াই-ফাই পাসওয়ার্ড জেনে নিন

প্রতীকী ছবি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : নানা জায়গায় বিনা মূল্যের ওয়াই-ফাই প্রযুক্তিপ্রেমীদের খুবই কাঙ্ক্ষিত। গত বছর এক সমীক্ষায় দেখা গেছে, দৈনন্দিন জীবনে যৌনতা, অ্যালকোহল এবং চকলেটের তুলনায় ওয়াই-ফাইয়ের চাহিদা বেশি।

বিশেষ করে ভ্রমণের ক্ষেত্রে প্রযুক্তিপ্রেমীদের সবচেয়ে প্রত্যাশিত বিষয় হচ্ছে, ওয়াই-ফাই ইন্টারনেট। কিন্তু বিশ্বের অনেক বিমানবন্দরে পাসওয়ার্ড ছাড়া বিনা মূল্যের ওয়াই-ফাই ব্যবহার করা সম্ভব হয়ে ওঠে না।

কম্পিউটার সিকিউরিটি ইঞ্জিনিয়ার এবং ট্রাভেল ব্লগার অনিল পোলাট তৈরি করেছেন বিশ্বের বিভিন্ন বিমানবন্দরের বিনা মূল্যের ওয়াই-ফাই সংযোগের নাম ও পাসওয়ার্ড নিয়ে একটি ইন্টারঅ্যাকটিভ ম্যাপ।

এই ম্যাপে ক্লিক করে আপনি সহজেই বিভিন্ন বিমানবন্দরের বিনা মূল্যের ওয়াই-ফাই কানেকশনের নাম ও পাসওয়ার্ড জেনে নিতে পারবেন।

ম্যাপটিতে প্রতিনিয়ত নতুন নতুন পাসওয়ার্ড যোগ করে আপডেট করা যাচ্ছে। ম্যাপটিতে কাঙ্ক্ষিত বিমানবন্দদের নামের ওপর ক্লিক করে ওয়াই-ফাই লোকেশন ও পাসওয়ার্ড জেনে নেওয়া যাবে।

অনিল ইতিমধ্যে বিশ্বের ৩৪ শতাংশ দেশ ভ্রমণ করেছেন এবং তার লক্ষ্য হচ্ছে, বিশ্বের সবদেশ ভ্রমণ করা এবং সকলের ভ্রমণ অভিজ্ঞতা উন্নত করার জন্য নানা তথ্য শেয়ার করা। তিনি বিভিন্ন ভ্রমণকারীদের সহায়তায় ইন্টারঅ্যাকটিভ ম্যাপটিতে বিভিন্ন দেশের বিমানবন্দরের ওয়াই-ফাই পাসওয়ার্ডগুলো নিয়মিত যুক্ত করে চলেছেন।

এই লিংক থেকে দেখে নিতে পারবেন বিভিন্ন দেশের বিমানবন্দরের ওয়াই-ফাইয়ের পাসওয়ার্ড। 

তথ্যসূত্র : ইন্ডিপেন্ডেন্ট




রাইজিংবিডি/ঢাকা/১ মে ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়