ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অনলাইনে ফ্রি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ১৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনলাইনে ফ্রি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আগামী মাস থেকে ইশিখনডটকম সারাদেশের প্রত্যন্ত অঞ্চলের তরুণদের জন্য অনলাইনে ৩ থেকে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ শুরু করছে।

এই প্রশিক্ষণ আওতায় দেশের যেকোনো জেলা থেকে মধ্য ও উচ্চ শিক্ষিত তরুণরা ঘরে বসেই দেশের সেরা ফ্রিল্যান্সারদের কাছ থেকে ফ্রিল্যান্সিং তথা অনলাইন আয় বিষয়ক প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবে। এতে চাকরিজীবি ও গৃহিণীদের জন্যও রয়েছে সন্ধ্যাকালীন ও রাত্রীকালীন প্রশিক্ষণের বিশেষ ব্যবস্থা।

সরকারের পাশাপাশি দেশের ফ্রিল্যান্সিং খাতের উন্নয়ন ও সমৃদ্ধ করতে যেসকল প্রতিষ্ঠান এগিয়ে এসেছে ইশিখনডটকম তাদের মধ্যে অন্যতম। বিগত ২ বছর যাবত ৩ হাজার শিক্ষার্থীকে ইশিখনডটকম অনলাইন আয় বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেছে। তাদের অনেকেই বর্তমানে বিভিন্ন মার্কেটপ্লেসগুলো সফলতার সঙ্গে কাজ করছে। গত বছর ইশিখন ডটকম এই ফ্রি কোর্সের আওতায় ফ্রিল্যান্সিং ও তথ্যপ্রযুক্তি বিষয়ক ১৫ হাজার টাকার অধিক মুল্যের ৩০টি কোর্সে সর্বমোট ১০০০ শিক্ষার্থীকে বিনা মূল্যে অংশ নেওয়ার সুযোগ দেয়।

অন্যান্য বছর পরীক্ষার মাধ্যমে উর্ত্তীণ হওয়ার প্রয়োজন থাকলেও এ বছর পরীক্ষা ছাড়াই আগে আসলে আগে পাবেন ভিত্তিতে প্রথম ২০০০ জন শিক্ষার্থীকে এই প্রশিক্ষণে অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে। এতে প্রশিক্ষণার্থীগণ ফ্রিল্যান্সিং তথা অনলাইন আয়ের জনপ্রিয় ১০টি কোর্সের যেকোনোটিতে বিনা মূল্যে অংশ নেওয়ার সুযোগ থাকবে। প্রতি বছরের ন্যায় এবারো ৩৫০ টাকা আবেদন ফি প্রযোজ্য।

ইশিখন ডটকমের প্রধান নির্বাহী ইব্রাহিম আকবর বলেন, এ বছরে শিক্ষার্থীদের জন্য আমরা অনলাইন ভ্যারিফাই সার্টিফিকেট, বৃত্তি ও বিভিন্ন কোম্পানিতে চাকরির সুযোগের ব্যবস্থা রেখেছি। কোর্সে অংশ নেওয়া ৮০% এর ওপর মার্কস পাওয়া প্রথম ৫০ জনকে এককালীন ১৫০০০ টাকার বৃত্তি প্রদান করা হবে। আরো বিস্তারিত জানতে ও আবেদন করতে ভিজিট: https://eshikhon.com/pro-offer



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়