ঢাকা, শনিবার, ১২ ফাল্গুন ১৪২৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

থিসিসের পেমেন্ট সুবিধা দিচ্ছে ‘পেমেন্ট বিডি’

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১৫ ৫:৫৪:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৫ ৫:৫৪:৫৬ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্ররা গবেষণামূলক প্রবন্ধ বা থিসিস করে বিভিন্ন দেশের জার্নালে প্রকাশ করতে অনলাইনে পেমেন্ট করা লাগে। কিন্তু বাংলাদেশ থেকে বিভিন্ন দেশের জার্নালে কিভাবে পাবলিশ করতে হবে সেটা অনেকেই জানেন না। এ ব্যাপারেই সাহায্য করছে পেমেন্ট বিডি নামের একটি অনলাইনভিত্তিক প্রতিষ্ঠান।

শুধু জার্নাল পাবলিশই নয়, কিভাবে বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ সেমিনার ও কনফারেন্সে যোগদান করা সম্ভব, কিভাবে ডেলিগেশন ফি অনলাইনে পেমেন্ট করতে হবে, এসব ব্যাপারে সার্বিক সহযোগিতা করছে পেমেন্ট বিডি।

পেমেন্ট বিডি ডটকমের প্রধান নির্বাহী কাওসার মুহাম্মদ ইফতেখার বলেন, গত ১০ বছর যাবত আমরা জার্নাল পাবলিকেশনের ব্যাপারে সহযোগিতা করে আসছি এবং এ পর্যন্ত পৃথিবীব্যাপী অর্ধশতাধিক জার্নালে বাংলাদেশের মেধাবী ছাত্র ও শিক্ষকদের পাঁচ শতাধিক থিসিস পাবলিশ হয়েছে। এতে বিশ্বের দরবারে বাংলাদেশি ছাত্র ও শিক্ষকদের ভাবমূর্তি অনেক বেড়েছে। অনেক বিদেশি সিনিয়র গবেষকরা এইসব থিসিসের ওপর একসঙ্গে মিলে মিশে উচ্চতর গবেষণা চালানোর আগ্রহ প্রকাশ করেছে।

তিনি আরো বলেন, জার্নাল পেমেন্ট ছাড়াও পেপ্যাল, স্ক্রিল, নেটেলার, পারফেক্ট মানি, মাস্টার কার্ড ওয়েব মানির মাধ্যমে যেকোনো ওয়েবসাইটে অনলাইন পেমেন্টের ব্যাপারে সহযোগিতা করা হয়। দেশব্যাপী সকল ছাত্র এবং চাকরিজীবী শিক্ষকদের সুবিধার্থে পেমেন্ট বিডি ডটকমের ঢাকা ও চট্টগ্রামের নিজস্ব কার্যলায় রয়েছে। বিস্তারিত জানতে ভিজিট: www.paymentbd.com




রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/ফিরোজ   

Walton
 
   
Marcel