ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গুগল ওয়াই-ফাইয়ে নতুন সুবিধা

মোখলেছুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৯, ২০ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুগল ওয়াই-ফাইয়ে নতুন সুবিধা

মোখলেছুর রহমান : গুগল সম্প্রতি তাদের ওয়াই-ফাই নেটওয়ার্ক প্রযুক্তিতে নতুন একটি ফিচার যোগ করেছে যার মাধ্যমে এখন থেকে ব্যবহারকারীরা জানতে পারবে একটি ওয়াই-ফাই নেটওয়ার্কের আওতায় থাকা প্রতিটি ডিভাইস ঠিক কতটুকু ইন্টারনেট খরচ করছে।

নতুন এই ফিচারটির মাধ্যমে মূলত প্রতিটি ডিভাইসের ইন্টারনেট স্পিড ব্যবহার করা যাবে। ব্যবহারকারীরা এর মাধ্যমে এও জানতে পারবে যে, শক্তিশালী ইন্টারনেট সংযোগ পেতে কোন ডিভাইসকে রাউটারের ঠিক কতটুকু কাছে রাখতে হবে। বর্তমানে প্রতিটি ‘গুগল ওয়াই-ফাই’ নেটওয়ার্কের সঙ্গে ১৮টি ডিভাইস যুক্ত করা যায়।

গুগলের প্রোডাক্ট ম্যানেজার অ্যালেক্স কিং তাদের এই নতুন ফিচারটি সম্পর্কে এক ব্লগপোস্টে বলেন, ‘বর্তমানে ওয়াই-ফাই নেটওয়ার্কগুলোতে অনেকগুলো ডিভাইস সংযুক্ত থাকে। এক্ষেত্রে এটা জানা খুবই জরুরি যে সবগুলো ডিভাইস সঠিক মাত্রার সংযোগ পাচ্ছে কিনা। আমাদের ‘নেটওয়ার্ক চেক টেকনোলজি’র এই উন্নত সংস্করণটি আগামী সপ্তাহ থেকে সারা বিশ্বের সমস্ত গুগল ওয়াই-ফাই ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। এই সেবাটি পেতে শুধুমাত্র গুগল ওয়াই-ফাই অ্যাপটি খুললেই হবে।

গুগল জানিয়েছে, যখন আপনি আপনার বাড়ির কোনো এলাকাতে ওয়াই-ফাই কভারেজ কম দেখতে পাবেন তখন এই ফিচারটির মাধ্যমে সঠিক সমস্যাটি চিহ্নিত করতে আপনার জন্য সহজ হবে। আপনি খুব সহজেই জানতে পারবেন আপনার আপনার গুগল ওয়াই-ফাই পয়েন্টটি কোন ডিভাইসের কাছাকাছি সরিয়ে নিতে হবে যাতে করে ওই ডিভাইসটি একটি শক্তিশালী ইন্টারনেট সংযোগ পায়।

তথ্যসূত্র : গ্যাজেটস নাউ




রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়