ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সংগীতপ্রেমীদের জন্য ফেসবুকের নতুন ফিচার

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-০৭ ২:৩১:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৭ ২:৩১:৪৫ পিএম

মোখলেছুর রহমান : সম্প্রতি ফেসবুক ‘লিপ-সিঙ্ক লাইভ’ নামে সংগীতপ্রেমীদের জন্য নতুন একটি সুবিধা চালু করেছে, যার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা তাদের পছন্দের শিল্পীদের প্রিয় গানগুলোর সঙ্গে ঠোঁট মিলিয়ে সেই ভিডিও পোস্ট করতে পারবে।

ফেসবুকের হেড অব মিউজিক, বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড পার্টনারশিপ টামারা রিভন্যাক এবং হেড অব মিউজিক অ্যান্ড রাইটস ফ্রেড বেইলি এক অফিসিয়াল ব্লগ পোস্টে এ তথ্য নিশ্চিত করেছেন।

নতুন এই ফিচারটি ব্যবহারের জন্য ফেসবুক অ্যাপটি খুলে লাইভ বাটনটিতে ক্লিক করতে হবে। এরপর লিপ-সিঙ্ক অপশনটি নির্বাচন করলে গানের একটি বিশাল তালিকা দেখতে পাবেন। তালিকা থেকে আপনার পছন্দের গানটি বাছাই করুন এবং এটিতে সিঙ্ক করুন। গানটি কখন লিপ-সিঙ্কের জন্য প্রস্তুত হবে তা দেখার জন্য একটি কাউন্টডাউন টাইমার রয়েছে। সে অনুযায়ী লিপ-সিঙ্ক করে ভিডিওটি আপনার টাইমলাইনে পোস্ট করতে পারবেন এবং বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারবেন।

আপনার ভিডিওটিতে আপনার বন্ধুরা অরিজিনাল শিল্পী এবং গানটির একটি হাইলাইটও দেখতে পাবে। এতে কিছু অতিরিক্ত অপশন যেমন ভিডিওটির একটি বর্ণনা যোগ করা, মুখোশ যুক্ত করা, গানটির পটভূমি যোগ করা- ইত্যাদিও যোগ করতে পারবেন।

‘লিপ-সিঙ্ক লাইভ’ ফিচারটিতে শত শত গানের একটি বিশাল তালিকা যুক্ত করা হয়েছে।

টামারা রিভন্যাক এবং ফ্রেড বেইলি ব্লগ পোস্টে আরো জানান যে, আগামী মাসের মধ্যে ফেসবুক তাদের ব্যবহারারীদের ফেসবুক স্টোরিতে পছন্দের গান যুক্ত করার সুবিধা নিয়ে আসবে।

তথ্যসূত্র : গ্যাজেটস নাউ



রাইজিংবিডি/ঢাকা/৭ জুন ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC